বিজ্ঞাপন

আইনজীবীর অসুস্থতায় পেছাল নাইকো দুর্নীতি মামলার চার্জ শুনানি

September 29, 2022 | 11:21 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলায় চার্জগঠন শুনানির তারিখ আগামী ৮ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। খালেদা জিয়ার আইনজীবী অসুস্থ থাকায় আদালত সময় আবেদন মঞ্জুর করে এই দিন ধার্য করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নম্বর ভবনে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে মামলার চার্জ শুনানির দিন জন্য ধার্য ছিল। এদিন খালেদা জিয়ার পক্ষে সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর চার্জশুনানির কথা ছিল। কিন্তু তিনি অসুস্থ থাকায় আদালতে যেতে পারেননি। এজন্য সময়ের আবেদন করা হয়।

আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ৮ নভেম্বর শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

এদিকে খালেদা জিয়াও অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এদিন তারপক্ষে মাসুদ আহম্মেদ তালুকদার হাজিরা দেন।

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচ জনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।

২০১৭ সালের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন