বিজ্ঞাপন

জাগপা ও মুসলিম লীগের সঙ্গে বিএনপির সংলাপ

October 10, 2022 | 11:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার পতনে যুগপৎ আন্দোলনের দাবিগুলো নিয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ও মুসলিম লীগের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ করেছে বিএনপি।

বিজ্ঞাপন

সোমবার (১০ অক্টোবর) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আলাদাভাবে ২০ দলীয় জোটের এই দুই শরিক দলের সঙ্গে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে শেষে তিনি বলেন, ‘আমাদের ধারাবাহিক যে দ্বিতীয় দফার সংলাপ তার অংশ হিসেবে আজকে দুইটা দলের সঙ্গে আমরা আলোচনা করেছি। যুগপৎ আন্দোলনের দাবিগুলো নিয়ে আমরা তাদের সঙ্গে আলোচনা করেছি এবং দাবিগুলো নিয়ে আন্দোলন করার বিষয়ে একমত হয়েছি। আমি আশা করছি যে, অন্যান্য দলগুলোর সঙ্গে আলোচনা শেষ করে যুগপৎ আন্দোলনের মধ্য দিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাব।’

সংলাপে জাগপার সভাপতি খন্দকার লুতফর রহমান ও বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী নিজ নিজ দলের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

বিজ্ঞাপন

মুসলিম লীগের প্রতিনিধি দলের সদস্যরা হলেন আখতার জাহান রুকু, আজিজুর রহমান লিটন, নাসিম খান, সরওয়ার-ই-আলম খান, সৈয়দ মিনহাজ উদ্দীন, মোশাররফ হোসেন তারা, হাজী মোহাম্মদ জিয়া, মোহাম্মদ আবু হোসেন ও মোহাম্মদ ইমরান।

জাগপার প্রতিনিধি দলে ছিলেন এসএম শাহাদাত হোসেন, রকিব উদ্দিন চৌধুরী মুন্না, ফায়জুর রহমান, মুন্সি মফিজুর রহমান, আওলাদ হোসেন শিল্পী, আমিনুল ইসলাম মুকুল, মোহাম্মদ মোবারক হোসেন, মোখলেছুর রহমান ও আবুল হোসেন।

বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ২০ লীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

বিজ্ঞাপন

দ্বিতীয় দফা সংলাপে এরইমধ্যে জাতীয় পার্টি (কাজী জাফর), এলডিপি, কল্যাণ পার্টি, লেবার পার্টি, ন্যাশনাল পিপলস পার্টির সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব।

সারাবাংলা/এজেড/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন