বিজ্ঞাপন

পাকিস্তানকে বড় ব্যবধানে হারাল নিউজিল্যান্ড

October 11, 2022 | 11:02 am

স্পোর্টস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে বেস চাপে ছিল নিউজিল্যান্ড। এরপর যদিও বাংলাদেশকে হারিয়ে কক্ষে ফেরে কিউইরা। এবার সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে ৯ উইকেটের ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। প্রথমে বল করতে নেমে পাকিস্তানকে মাত্র ১৩০ রানে থামিয়ে দেয় টিম সাউদিরা। ব্যাট করতে নেমে ফিন অ্যালেনের বিধ্বংসী ব্যাটিংয়ে ২৩ বল এবং ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

সিরিজের প্রথম দুই মাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছিল পাকিস্তান। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে জয়ের পর ২ পয়েন্ট নিয়ে পাকিস্তানের পরে ছিল নিউজিল্যান্ড। তবে সমীকরণ পাল্টে গেছে দুই দলের মুখোমুখি দ্বিতীয় লড়াইয়ের পর। এই ম্যাচে পাকিস্তানকে ২৩ বল হাতে রেখে ৯ উইকেটে হারানোর পর পাকিস্তানের সমান ৬ পয়েন্ট হলেও রানরেটে এগিয়ে থেকে শীর্ষে উঠে এসেছে নিউজিল্যান্ড।

পাকিস্তানকে স্পিন বিষেই নীল করেছে নিউজিল্যান্ড। পার্টটাইম স্পিনার মিচেল ব্রেসওয়েল মোহাম্মদ রিজওয়ানের উইকেট তুলে নিয়ে সূত্রপাত করেন। এরপর মিচেল স্যন্টনার শান মাসুদ ও শাদাব খানকে ফেরান। এতেই মাত্র ৬২ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। ১০ম ওভারে এসে অধিনায়ক বাবর আজমকে তুলে নেন ব্রেসওয়েল। এতেই পাকিস্তানের বড় সংগ্রহের আশা নিভতে শুরু করে।

যদিও শেষ দিকে ইফতেখার আহমেদ এবং আসিফ আলী ২৭ ও ২৫ রানের ইনিংস খেলেন। আর তাতেই পাকিস্তান ১৩০ রানের পুঁজি পায়। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে এই পুঁজি দাঁড় করায় পাকিস্তান। কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন টিম সাউদি, মিচেল ব্রেসওয়েল এবং মিচেল স্যান্টনার। আর একটি উইকেট নেন ইশ সোধি।

বিজ্ঞাপন

মাত্র ১৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চড়াও হয়ে ব্যাট করতে থাকেন ফিন অ্যালেন। ৪২ বলে ১টি চার আর ৬টি ছক্কায় ৬২ রান করে অ্যালেন যখন ফিরছেন তখন কিউইদের স্কোরবোর্ডে রান ১১৭, সেটিও আবার ১৩.৩ ওভারে। এরপর বাকি কাজটা সারেন ডেভন কনওয়ে এবং কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কিউই দলপতি ৯ বলে ৯ আর ডেভন কনওয়ে ৪৬ বলে ৪৯ রানে অপরাজিত থেকে দলকে বড় জয় এনে দেয়।

নিউজিল্যান্ড ইনিংসের ১৬.১ ওভারে অর্থাৎ ২৩ বল হাতে রেখে ৯ উইকেটে জয় তুলে নেয়। এতেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে তারা। সিরিজের পরের ম্যাচে বুধবার (১২ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন