বিজ্ঞাপন

ভুয়া হলফনামা দাখিল, পৌর মেয়র ও সচিবসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

October 14, 2022 | 11:36 pm

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: জালিয়াতির মাধ্যমে উচ্চ আদালতের (হাইকোর্ট) আদেশ তৈরি ও দুর্নীতির অভিযোগে বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম ও সচিব কার্তিক চন্দ্র দাসসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বগুড়া সিনিয়র স্পেশাল জজ আদালতে এই মামলা দায়ের করা হয়। মামলার অপর আসামি হলেন- শিক্ষানবীস আইনজীবী ও সাংবাদিক আব্দুল মজিদ। উচ্চ আদালতের (হাইকোর্ট) নির্দেশে হাইকোর্টের রিট শাখার সুপারেনটেনডেন্ট আব্দুল মমিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বগুড়ার সিনিয়র স্পেশাল জজ একেএম মোজাম্মেল হক চৌধুরী মামলা গ্রহণ করে বাদী আব্দুল মমিনের জবানবন্দী লিপিবদ্ধ করেছেন।

বগুড়ার ওই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (স্পেশাল পিপি, দুদক) আবুল কালাম আজাদ জানান, ২০০৭ সালে তৎকালীন পৌর চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুদকে অর্থ আত্মসাতের অভিযোগ করা হয়। সেই অভিযোগ অনুসন্ধান করে সত্যতা পাওয়ায় দুদক থেকে পৌর চেয়ারম্যান (পরবর্তীতে মেয়র) জাহাঙ্গীর ও পৌর সচিব কার্তিকের বিরুদ্ধে দুদক মামলা দায়ের করে। মামলাটি চলমান থাকাকালে আসামি জাহাঙ্গীর ও কার্তিকের পক্ষে আদালতে একটি স্থগিতাদেশ জমা দেওয়া হয়।

বিজ্ঞাপন

সেখানে দেখানো হয় যে, উচ্চ আদালত দুদকের ওই মামলা স্থগিত করেছেন। ওই দুই আসামির পক্ষে আব্দুল মজিদ নামে এক ব্যক্তি আইনজীবী হিসেবে হলফনামা আকারে আদালতে স্থগিতাদেশ জমা দেন। পরে সেই স্থগিতাদেশের বিষয়ে অনুসন্ধান করে জানা যায়, উচ্চ আদালতের অন্য একটি মামলার নম্বর ব্যবহার করে জালিয়তির মাধ্যমে ভুয়া স্থগিতাদেশ বগুড়ার আদালতে দাখিল করা হয়েছে। বিষয়টি উচ্চ আদালতের নজরে এলে ওই আদালতের নির্দেশেই বৃহস্পতিবার বগুড়ায় মামলা দায়ের করা হয়।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন