বিজ্ঞাপন

ভারতের বিশ্বকাপ সেমিফাইনাল খেলার সম্ভবনা ৩০ শতাংশ!

October 20, 2022 | 1:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দলগুলোকে ফেভারিট মনে করা হচ্ছে ভারত তাদের মধ্যে অন্যতম। রোহিত শর্মার নেতৃত্বে ভারত অনেক দিনের বড় শিরোপা জয়ের হতাশা ঘুচাবে মনে করছেন অনেকেই। তবে দেশটির প্রথম  বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের মতে সেই সম্ভবনা খুবই কম! কপিল মনে করছেন, ভারতের সেমিফাইনাল পর্যন্ত যাওয়ার সম্ভবনাই মাত্র ৩০ শতাংশ!

বিজ্ঞাপন

ভারতের সেমি পর্যন্ত পৌঁছা নিয়ে তিনি উদ্বিগ্ন বলেছেন কপিল। লক্ষ্ণেীতে একটি অনুষ্ঠানে কপিল দেব বলেন, ‘টি-টোয়েন্টিতে একদিন যে জিতে পরের দিন আবার হারে। ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা নিয়ে বলা তাই কঠিন। আলোচনা হতে পারে তারা কি সেরা চারে যেতে পারবে? তারা সেরা চারে যেতে পারবে কিনা এই নিয়ে আমি একটু উদ্বিগ্ন। ভারতের সেরা চারে যাওয়ার সুযোগ আমি মাত্র ৩০ শতাংশ দেখছি।’

ইনজুরির কারণে বিশ্বকাপ খেলতে পারছেন না রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ। যে দুজন ক্রিকেটারেরই সামর্থ ছিল বিশ্বকাপে এক্স-ফ্যাক্টর হওয়ার। তবে জাদেজা-বুমরাহকে ছাড়াও ভারত যথেষ্ট শক্তিশালী। বিশেষ করে ব্যাটিং লাইনআপে।

কপিল দেবও সেটা স্বীকার করছেন। বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, ‘সূর্যকুমার যাদবের মতো তারকা আছে দলে। আছে বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল। এদের নিয়ে এমনিতেই তারা খুব শক্ত।’ তবে কপিলের বড় চিন্তা ভারতের বোলিং আইনআপ নিয়ে।

বিজ্ঞাপন

আগামী ২৩ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটে হেরেছিল ভারত। এবারও হারলে সেমিফাইনালের রাস্তাটা কঠিনই হয়ে পড়বে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন