বিজ্ঞাপন

গাজীপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে বৃক্ষরোপন

October 25, 2022 | 8:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করে অনাকাঙ্ক্ষিত ক্ষয়ক্ষতি এড়াতে বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

বিজ্ঞাপন

এ উপলক্ষে মঙ্গলবার (২৫ অক্টোবর) গাজীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ের উদ্যোগে বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপন করা হয়।

‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গাজীপুর জেলা কমান্ড্যান্ট মো. আশরাফুল ইসলাম, সার্কেল অ্যাডজুট্যান্ট মো. শফিকুল ইসলাম, আনসার ব্যাটালিয়ন এবং আনসার ও ভিডিপি সদস্যরা।

বিজ্ঞাপন

কর্মসূচির বিষয়ে গাজীপুর জেলা কমান্ড্যান্ট মো. আশরাফুল ইসলাম বলেন, ‘ভৌগোলিক অবস্থানগত কারণে বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। প্রতিবছর বিভিন্ন ধরনের প্রকৃতিক দুর্যোগ জীবন ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি করে থাকে। এসব অনাকাঙিক্ষত ক্ষয়ক্ষতি প্রশমনের উদ্দেশ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করেছে।’

কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপন করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

এছাড়াও কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে গাজীপুর জেলার পাঁচটি উপজেলায় আনসার ও ভিডিপি কার্যালয়ে এবং দুটি আনসার-ভিডিপি গ্রাম উন্নয়ন ক্লাব সমিতিতে বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপন করা হয়েছে।

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন