বিজ্ঞাপন

সাউদিকে ধরে ফেললেন সাকিব

October 27, 2022 | 1:03 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারির রেকর্ডটিতে চলছে অদল-বদলের খেলা। বিশ্বকাপ শুরুর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ উইকেটের মালিক ছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। পরে টিম সাউদির কাছে জায়গা হারাতে হয়েছিল সাকিবকে। আজ আবারও নিজের স্থান পূনরুদ্ধার করলেন বাংলাদেশি তারকা।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে সাকিবের আন্তর্জাতিক টি-টোয়েন্টি উইকেট ছিল ১২৩টি। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দুই নম্বরে থাকা টিম সাউদির উইকেট ছিল ১২২টি। গত ২২ অক্টোবর সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ রানে ৩ উইকেট নিয়েছিলেন নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদি। যাতে সাকিবকে পেছনে ফেলে বনে যান টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ উইকেটের মালিক।

কিন্তু কিউই পেসারকে বেশিদিন এই স্বাদ নিতে দিলেন না সাকিব। আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩ রানে দুই উইকেট নিয়েছেন সাকিব। যাতে তার উইকেটও এখন ১২৫। তবে ম্যাচ ব্যবধানে এগিয়ে থাকায় সাকিবকেই দেখানো হচ্ছে শীর্ষে।

তালিকার তিন নম্বরে আছেন আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খান। তার উইকেট সংখ্যা ১১৯টি। শ্রীলংকান কিংবদন্তি লাসিথ মালিঙ্গার উইকেট ১০৭টি। ১০৪ উইকেট নিয়ে এই তালিকায় পাঁচ নম্বরে আছেন নিউজিল্যান্ডের স্পিনার ইশ শোধি।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন