বিজ্ঞাপন

পুলিশের ওপর হামলা: স্বেচ্ছাসেবক দলের ১৬৪ জনের বিরুদ্ধে মামলা

October 27, 2022 | 1:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সড়কে মিছিল করতে নিষেধ করায় পুলিশের সঙ্গে সংঘাতের ঘটনায় চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের ১৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলায় পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধাদান ও গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপের অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল বুধবার (২৬ অক্টোবর) রাতে নগরীর কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) সাদ্দাম হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানিয়েছেন, মামলায় চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনজুর আলম তালুকদারসহ ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। তাদের সবাইকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করে মামলা হয়েছে। গ্রেফতার আসামিদের দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে, বুধবার (২৭ অক্টোবর) বিকেলে নগরীর নুর আহমদ সড়কে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে পুলিশের সঙ্গে দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সম্প্রতি ঘোষিত নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করার উদ্যোগ নিলে পুলিশ বাধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় কোতোয়ালী থানার এসআই মেহেদী হাসান, নওশের আলী এবং সাদ্দাম হোসেন ও একজন কনস্টেবল আহত হন। এছাড়া স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে জানানো হয়, পুলিশের হামলায় দক্ষিণ জেলার সদস্য সচিব জমির উদ্দীনসহ প্রায় ২৫ জন আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে আহ্বায়ক মনজুর আলম তালুকদারসহ ১০ জনকে আটক করে পুলিশ। পরে আরও চারজনকে আটক করে থানায় নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন