বিজ্ঞাপন

২ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

November 7, 2022 | 6:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মানহানির অভিযোগে ঢাকা ও নড়াইলে দায়ের হওয়া দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়িয়েছেন হাইকোর্ট। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদা জিয়া জামিনে থাকবেন বলে জানিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৭ নভেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল। তিনি জানান, ২০১৫ ও ২০১৬ সালে নড়াইল ও ঢাকায় মানহানির অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলায় হাইকোর্ট বিভাগ থেকে তিনি জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ার পর খালেদা জিয়ার জামিনের মেয়াদ বর্ধিত করার জন্য ফের আবেদন করা হয়। আজ শুনানি শেষে আদালত এই দুই মামলার বিচার শেষ না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার জামিন বহাল থাকবে বলে জানিয়েছেন আদালত।

এর আগে, গত বছরের ২৮ সেপ্টেম্বর বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদার জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছিলেন।

বিজ্ঞাপন

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে ২০১৫ সালের ২১ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগ ওঠে। এই অভিযোগে একই বছর ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের স্থানীয় এক নেতা খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানি মামলা দায়ের করেন।

এর পরের বছর ২০১৬ সালের ৫ জানুয়ারি মানহানির অভিযোগে ঢাকায় আরেকটি মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

এই দুই মামলায় হাইকোর্ট খালেদা জিয়াকে জামিন দিয়েছিলেন। ওই জামিনের মেয়াদ শেষ হয়ে আসায় খালেদা জিয়ার পক্ষে ফের জামিনের আবেদন করা হয়। আজ আদালত ওই দুই মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাড়িয়েছেন।

বিজ্ঞাপন

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়া বর্তমানে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়ে ভাড়া বাসা ‘ফিরোজা’য় অবস্থান করছেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন