বিজ্ঞাপন

চোটাক্রান্ত লুকাকুকে নিয়েই বেলজিয়ামের চূড়ান্ত দল

November 10, 2022 | 7:18 pm

স্পোর্টস ডেস্ক

ফিফা বিশ্বকাপে বেশ ফেভারিট হয়েই প্রতিবার অংশগ্রহণ করতে যায় বেলজিয়াম। নিজেদের সোনালি প্রজন্মের ওপর ভর করে বিশ্লেষকদের নজর কেড়ে রেখেছে এডেন হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইন, থিবো কোর্তোয়ারা। তবে বারবারই বিশ্বকাপের নক আউট পর্বে গিয়ে হার মানতে হয়েছে তাদের। এবার নতুন করে স্বপ্ন দেখতে প্রস্তুত বেলজিয়াম। সোনালি প্রজন্মকে কাজে লাগিয়ে আবারও বিশ্বকাপ স্বপ্ন দেখতে প্রস্তুত তারা। কাতার বিশ্বকাপকে সামনে রেখে এবার ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন রেড ডেভিল কোচ রবার্তো মার্টিনেজ।

বিজ্ঞাপন

বিশ্বকাপ দল ঘোষণার আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন দলের অন্যতম সেরা তারকা স্ট্রাইকার রোমেলো লুকাকু। তবে মার্টিনেজের ২৬ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন এই স্ট্রাইকার। রিয়াল মাদ্রিদ তারকা এডেন হ্যাজার্ডও চোটে পড়ে শেষ দুই ম্যাচের স্কোয়াডে ছিলেন না তবে ঠিকই জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের দলে।

২৬ সদস্যের দলের সঙ্গে চার খেলোয়াড় স্ট্যান্ডবাইতে রেখেছেন মার্টিনেজ। রোমেলো লুকাকু ঠিক সময়ে ফিট না হতে পারলে স্ট্যান্ডবাই থেকে খেলোয়াড় ডাক দেবেন মার্টিনেজ। কানাডার বিপক্ষে ২৩ নভেম্বর ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু বেলজিয়ামের। গ্রুপ এফ’এ বেলজিয়ামের বাকি দুই সঙ্গী মরোক্কো এবং ক্রোয়েশিয়া।

বেলজিয়াম স্কোয়াড:

বিজ্ঞাপন

গোলরক্ষক: থিবো কোর্তোয়া, সাইমন মিগনোলেট, কোয়েন ক্যাস্তেলস।

রক্ষণভাগ: ইয়ান ভারটোগেন, টবি অল্ডারওয়েল্ড, লেন্ডার ডেনডকার, জেনো ডেবাস্ট, আর্থার থেট এবং ওয়াট ফায়েস।

মধ্যমাঠ: হান্স ভানাকেন, অ্যাক্সেল উইটসেল, ইউরি তিয়েসমান, আমাদৌ ওনানা, কেভিন ডি ব্রুইন, ইয়ান কারাস্কো, থোরগান হ্যাজার্ড, তিমুথি কাস্তাগ্নে, থমাস মুনিয়ের।

বিজ্ঞাপন

আক্রমভাগ: রোমেলো লুকাকু, মিচি বাতসুয়াই, লোয়েস ওপেন্দা, চার্লস ডি কেতেলায়ের, এডেন হ্যাজার্ড, জেরমে ডকু, ড্রায়েস মার্টিন্স এবং লেয়ান্দ্রো ট্রোসার্ড।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন