বিজ্ঞাপন

বাসি মাংসে রক্ত মিশিয়ে বিক্রি করায় বিক্রেতার কারাদণ্ড

November 15, 2022 | 6:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বাসি ও ফ্রিজে সংরক্ষণ করা গরুর মাংসে রক্ত মিশিয়ে তাজা মাংস বলে বিক্রির অপরাধে বরিশালের আগৈলঝাড়ায় বাদল সরদার নামে ব্যক্তিকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

মাংস বিক্রেতা বাদল সরদার পাশের গৌরনদী উপজেলার লাখেরাজ কসবা গ্রামের মজিবর সরদারের ছেলে। তিনি আগৈলঝাড়া উপজেলা সদর বাজারে দীর্ঘদিন ধরে গরুর মাংস বিক্রি করেন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে তাকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সাখাওয়াত হোসেন জানান, সকালে উপজেলার সদর বাজারে এসে পুরোনো মাংসে রক্ত মেশাচ্ছিলেন বিক্রেতা বাদল। বিষয়টি স্থানীয়রা দেখে অভিযোগ করলে তাৎক্ষণিক ওই বাজারে অভিযান চালিয়ে হাতেনাতে বাদলকে আটক করে কার্যালয়ে নিয়ে আসা হয়। এরপর আদালত বসিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে পুরনো মাংস তাজা করতে রক্ত মেশাচ্ছিলেন বলে স্বীকার করেন। এই অপরাধে তাকে একমাসের কারাদণ্ড দিয়ে আগৈলঝাড়া থানা পুলিশে সোপর্দ করা হয়। সেখান থেকে দুপুরে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মনিরুজ্জামান তালুকদার বলেন,‘ রঙ লাল ও তাজা দেখাতে পুরাতন রক্ত মিশিয়ে মাংস বিক্রি করা হচ্ছিল। যা মানবদেহের জন্য ক্ষতিকর।’ তিনি কোথাও এ ধরনের মাংস বিক্রি করতে দেখলে ক্রেতাদের প্রশাসনকে জানানোর অনুরোধ করেন তিনি।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন