বিজ্ঞাপন

কেউ খেলতে এলে জবাব দেওয়া হবে: কাদের

November 20, 2022 | 7:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ১০ ডিসেম্বরের কর্মসূচি নিয়ে মুখে অস্বীকার করলেও অন্তরে কিন্তু তাদের এটা কৌশল। তারা ঠিকই রাজপথ দখলে আসবে। সেই দখলের বিরুদ্ধে খেলা হবে। আওয়ামী লীগ রাজপথে থাকবে সতর্কভাবে। কেউ খেলতে এলে জবাব দেওয়া হবে।

বিজ্ঞাপন

রোববার (২০ নভেম্বর) বিকেলে রাজধানীর উত্তরায় মাসকট প্লাজার সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি-জামায়াত ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর সন্ত্রাস ও ভয়াবহ নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, কাঁচপুরের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী ফলক রাতের অন্ধকারে পুড়িয়ে দিয়েছে, এরা কারা? এই আগুন সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে। খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে, ভুয়া ভোটার তালিকা প্রণয়নকারীদের বিরুদ্ধে, খেলা হবে বিএনপির বিরুদ্ধে। খেলা হবে নির্বাচনে, মোকাবিলা হবে আগামী ডিসেম্বরে।

তিনি বলেন, খেলার বিকল্প নেই; খেলা মানে পাল্টাপাল্টি নয়। খেলা মানে মারামারি নয়। আগুন নিয়ে আসলে খেলা হবে। আগুন নিয়ে খেলতে আসেন, খেলা হবে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম বড় বড় কথা বলছেন। তারেক রহমানের নেতৃত্বে ফখরুল নাকি তৃতীয়বার স্বাধীনতা আনবে। বাংলাদেশ কি দ্বিতীয়বার স্বাধীন হয়েছিল? বাংলাদেশ কি তৃতীয়বার স্বাধীন হবে? এরা স্বাধীনতার শত্রু। বিএনপি স্বাধীনতার শত্রু। এদের বিরুদ্ধে খেলা হবে। ওদের বিরুদ্ধে মোকাবিলা হবে।

তিনি বলেন, আমাদের স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। বিএনপি গণতন্ত্র, মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও আইনের শাসনকে গিলে খেয়েছে। এরা আবার ক্ষমতা পেলে বাংলাদেশটা গিলে খাবে।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পরিবর্তন চাইলে নির্বাচনে আসুন। নির্বাচন ছাড়া ক্ষমতা পালাবদলের কোনো সুযোগ নেই। নির্বাচনে ঠিক হবে কারা ক্ষমতায় থাকবে, কারা চলে যাবে। আপনারা (বিএনপি) বললেই পতন হবে? এতো সোজা।

বিজ্ঞাপন

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব আহসান (এমপি), মতিউর রহমান মতি, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী প্রমুখ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

সারাবাংলা/এনআর/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন