বিজ্ঞাপন

রুনির রেকর্ড দ্রুত ভাঙতে চান কেইন

November 21, 2022 | 1:45 pm

স্পোর্টস ডেস্ক

ঢাকা: ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ফুটবলে ওয়েন রুনি সর্বোচ্চ গোলের মালিক। তবে এই রেকর্ড ভাঙতে আর তর সইছে না হ্যারি কেইনের। ইংল্যান্ডের অধিনায়ক বলেছেন, ওয়েন রুনির গোলের রেকর্ড যত তাড়াতাড়ি সম্ভব ভাঙতে চান তিনি।

বিজ্ঞাপন

সোমবার (২১ নভেম্বর) ইরানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড। ওয়েন রুনির রেকর্ড স্পর্শ করতে কেইনের প্রয়োজন আর ২ গোল। ইংল্যান্ডের হয়ে ১২৫ ম্যাচে ৫৩ গোল ওয়েন রুনির। তবে হ্যারি কেইনের ৫১ গোল এসেছে মাত্র ৭৫ ম্যাচে।

চার বছর আগে রাশিয়া বিশ্বকাপ হ্যারি কেইনের জন্য গোল উৎসবের উপলক্ষ হয়ে এসেছিল। দলীয় সাফল্য না মিললেও কেইন জিতেছিলেন গোল্ডেন বুট। ওই আসরে সর্বোচ্চ ৬ গোল করেছিলেন তিনি।

ইংল্যান্ড জাতীয় দলে হ্যারি কেইনের অভিষেক ২০১৫ সালে লিথুয়ানিয়ার বিপক্ষে। ম্যানেজার গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ডকে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে নেতৃত্ব দিচ্ছে তিনি।

বিজ্ঞাপন

বিশ্বকাপে গ্রুপ বি’তে পড়েছে ইংল্যান্ড। এই গ্রুপে দলটির সঙ্গী যুক্তরাষ্ট্র, ইরান এবং ওয়েলস। সোমবার নিজেদের প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আসেন হ্যারি কেইন।

সংবাদ সম্মেলনে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার সুযোগ নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। এ ব্যাপারে কেইন বলেন, ‘এটি নিয়ে (সর্বোচ্চ গোলের রেকর্ড) লোকজন কথা বলবেই। আমি কেবলই আমার খেলায় মনোযোগ দিতে চাই।’ লোকজনের কথা বলা দ্রুত বন্ধ করে দিতেই হয়ত ওয়েন রুনির রেকর্ডটি দ্রুত ভাঙতে চান ইংলিশ অধিনায়ক।

ওয়েন রুনির সঙ্গে খেলার অভিজ্ঞতার ব্যাপারেও কথা বলেন ইংলিশ অধিনায়ক। তিনি বলেন, ‘ওয়েনের সঙ্গে খেলেছি বলে আমি যথেষ্ট ভাগ্যবান। সে একজন বিশাল মাপের খেলোয়াড়। আমি তাকে বড় টুর্নামেন্টে খেলতে দেখেছি এবং তার কাছাকাছি থাকাটা অনেক সম্মানের।’

বিজ্ঞাপন

২৯ বছর বয়সে এসে আগামী বিশ্বকাপে খেলতে পারবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তাই এবার ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানোর সুযোগ কাজে লাগাতে দৃঢ় প্রতিজ্ঞ তিনি। কেইন বলেন, ‘আমি সত্যিই এটির জন্য (বিশ্বকাপ জয়) অপেক্ষা করছি। আমাদের অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশ্রণে ভালো একটি দল রয়েছে। কে জানে আমি চার বছর পর কোথায় থাকব, বা এই দলই বা কোথায় থাকবে। তাই এটি (বিশ্বকাপ জয়) এখনই করতে হবে।’

উল্লেখ্য, ১৯৬৬ সালে ববি মুরের পর বিশ্বকাপের ট্রফি কোনো ইংলিশ অধিনায়কের হাতে উঠেনি।

তবে হ্যারি কেইন বাস্তববাদী। তিনি বলেন, ‘ফুটবলে কোনো কিছুই আগে থেকে নিশ্চিত বলে আপনি ধরে নিতে পারবেন না। আমি ২০১৮ সালে বিশ্বকাপ খেলেছি সেজন্য ভাগ্যবান। সেটি একটি দুর্দান্ত টুর্নামেন্ট এবং আশ্চর্যজনক অভিজ্ঞতা ছিল।’

উল্লেখ্য, ২০১৮ সালে সেমি ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নিতে হয় ইংলিশদের। পরে অবশ্য বেলজিয়ামের সঙ্গে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচেও হেরে যান কেইনরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন