বিজ্ঞাপন

বাড়তি চাপ নেই, দারুণ বোধ করছেন মেসি

November 21, 2022 | 10:01 pm

স্পোর্টস ডেস্ক

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের টপ ফেভারিট আর্জেন্টিনার। মঙ্গলবার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় বিকাল ৪টায় ম্যাচটি শুরু হবে। বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে কাতার পৌঁছেছে আর্জেন্টিনা। ঘুচেছে দীর্ঘদিনের শিরোপা খরা, ফুরফুরে মেজাজে আছেন দলের সকলে। আর তাই তো বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে হাস্যোজ্জল চেহারা নিয়ে হাজির আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। সেখানেই জানালেন তার ইনজুরি নিয়ে গুঞ্জন সঠিক নয়। আর সেই সঙ্গে জানালেন, এবারের বিশ্বকাপে বাড়তি কোনো চাপ নেই তাদের ওপর। তাই তো নিজেদের খেলা উপভোগ করতে চান লিওনেল মেসিরা।

বিজ্ঞাপন

দীর্ঘদিনের শিরোপা খরা ঘুচানো আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিততে মরিয়া। তবে বিশ্বকাপ নিয়ে বাড়তি কোনো চাপ নেই মেসিদের ওপর। এ ব্যাপারে মেসি বলেন, ‘আমরা সদ্যই একটা শিরোপা জিতেছি। আর এটা আমাদের বেশ সাহায্য করছে। আমরা কোনো চাপে নেই। আমরা কেবল নিজেদের উপভোগ করতে চাই যতদিন জাতীয় দলের হয়ে খেলি ততদিন।’

গেল বছর ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। আর এই পথে একটি শক্তিশালী দল হয়ে ওঠে লিওনেল মেসিরা। রক্ষণ থেকে শুরু করে মধ্যমাঠ আর আক্রমণভাগ। তিন জায়গাতেই সমান শক্তিশালী লিওনেল মেসিরা। তবে বিশ্বকাপের আগে মিডফিল্ডার লো সেলসো ছিটকে যাওয়ায় কিছুটা দুর্বল হয়েছে আর্জেন্টিনা। তবুও দল যে যথেষ্ট শক্তিশালী সেটা মনে করিয়ে দিলেন মেসি। বললেন এই দলটি ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনাল খেলা দলের মতোই শক্তিশালী।

বিজ্ঞাপন

দুই সময়ের দুই দল নিয়ে মেসি বলেন, ‘বর্তমান এই দলটি আমাকে ২০১৪ সালের দলটির কথা মনে করিয়ে দেয়। এই দলটাও ওই দলের মতো শক্তিশালী। আমরা তখন দলগতভাবে অনেক শক্তিশালী ছিলাম। আমরা পরিষ্কার জানতাম মাঠে আমাদের কি করতে হবে। আর এই দলটিও ঠিক সেরকম। আমরা অনেক আত্মবিশ্বাসী এই দল নিয়ে।’

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের দুইদিন আগে দলের সঙ্গে অনুশীলন করেননি মেসি। সেদিন কিছুটা দেরি করেও অনুশীলনে যোগ দিয়েছিলেন তিনি। আর জিমে একাই অনুশীলন করেন। এতেই শঙ্কা জাগে সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে মেসির না খেলা নিয়ে। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন মেসি নিজেই।

বিজ্ঞাপন

‘আমার কোনো সমস্যা নেই। আমি গুঞ্জন শুনেছি অনুশীলন না করার কারণে তবে এটা শুধু সতর্কতা ছিল। এছাড়া সবই ঠিক আছে। আমি জানি না আমার ক্যারিয়ারের সেরা সময়ে আছি কি না। তবে আমি খুব ভালো অনুভব করছি। আর আমি নিজেকে আরেকটু অভিজ্ঞ মনে করছি। সবসসময়ই নিজের সেরাটা দিতে চাই আর আনন্দ করতে চাই। আগে আমি কেবলই খেলে যেতাম কিন্তু আনন্দ করতাম না। এখন আমি খেলার সঙ্গে সঙ্গে উপভোগও করি।’—যোগ করেন মেসি।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন