বিজ্ঞাপন

বড় জয়েও সন্তুষ্ট নন ইংল্যান্ডের কোচ

November 22, 2022 | 12:45 am

স্পোর্টস ডেস্ক

বলা চলে ভূমিধ্বস জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ইংল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে ইরানকে ৬-২ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে গ্যারেথ সাউথগেটের দল। তবে এত বড় জয় পেয়েও পুরোপুরি সন্তুষ্ট নন ইংলিশ ম্যানেজার। ইরানের সঙ্গে দলের রক্ষণভাগের খেলোয়াড়দের দুর্বলতা ধরা পড়েছে তার চোখে।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে গ্যারেথ সাউথগেটের স্বীকারোক্তি, ইংল্যান্ডের আক্রমণাত্মক খেলায় তিনি মুগ্ধ হলেও রক্ষণের মান নিয়ে চিন্তিত ছিলেন। ইংল্যান্ডের রক্ষণভাগের আরও উন্নতি প্রয়োজন বলেও জানিয়েছেন তিনি।

ম্যাচ শেষে বিবিসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে সাউথগেট বলেন, সত্যি কথা বলতে, ম্যাচের শেষভাগ যেভাবে খেলা হয়েছে তাতে আমি কিছুটা বিরক্ত। আমরা ম্যাচের বেশিরভাগ সময় যেভাবে খেলেছি তাতে এই ব্যবধানে জয় পেয়ে আমাদের খুশি হতেই হবে। আমরা বেশ ভালো প্রস্তুতি নিয়েছিলাম। আমরা সেই ধরনের দল হতে চেয়েছি যারা কিনা প্রতিটি ম্যাচ ভালোভাবে মোকাবিলা করতে পারে। আমাদের প্রেসিং ভালো ছিল, আমাদের বল মুভমেন্ট সত্যিই ভালো ছিল।

বিরক্তির জায়গাটি চিহ্নিত করে সাউথগেট বলেন, আমাকে খুশি হতেই হবে, কিন্তু খেলার এই পর্যায়ে গোল খাওয়া উচিত নয়। যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলায় আমাদের (রক্ষণভাগে) ঠিকঠাক থাকতে হবে।

বিজ্ঞাপন

ইরানের সঙ্গে ইংলিশরা তিন গোল করে নিখুঁত প্রথমার্ধ শেষ করে। দ্বিতীয়ার্ধেও আসে তিন গোল। তবে এই সময়ে ইরান এক পেনাল্টিসহ দুইবার ইংলিশদের জালে বল পাঠায়।

ম্যাচের ৬৫তম মিনিটে ইংল্যান্ড যখন ৪-০ ব্যবধানে এগিয়ে, তখন ইরানকে সুখস্মৃতি এনে দেন মেহদি তারেমি। ডান দিক থেকে আলি ঘোলিযাদেহ বল নিয়ে ঢুকে পড়েন ডি বক্সে। এরপর হ্যারি মাগুয়েরকে বোকা বানিয়ে জায়গা করে নেওয়া তারেমির উদ্দেশ্যে বল বাড়ান। জোরালো শটে পিকফোর্ডকে পরাস্ত করে লক্ষ্যভেদ করে এক গোল পরিশোধ করেন তারেমি।

যোগ করা সময়ের ১১তম মিনিটে ডি বক্সে তারেমিকে ফাউল করেন জন স্টোনস। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর স্পট কিক থেকে মেহদি তারেমি বল জালে জড়িয়ে ব্যবধান ৬-২ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন