বিজ্ঞাপন

বাঁচামরার লড়াইয়ে মেক্সিকো-আর্জেন্টিনার গোলশূন্য প্রথমার্ধ

November 27, 2022 | 1:54 am

স্পোর্টস ডেস্ক

সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে হেরে বেশ বিপদে আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে অঘটন ঘটলে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত। এমন পরিস্থিতিতে রোববার (২৭ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। আর ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য অবস্থা বিরতিতে গেছে মেক্সিকো-আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার দারুণ এক সুযোগ এসেছিল মেক্সিকোর সামনে। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। ১১তম মিনিটে ১৮ গজ দূরে ফ্রিকিক পায় মেক্সিকো। সেখান থেকে আর্জেন্টিনার রক্ষণ দেওয়ালের সামনে দিয়ে দূরপোস্টে বল পাঠান মেক্সিকোর শাভেজ। তবে দূর পোস্টে দৌড়ে গিয়েও বলের নাগাল পাননি হেরেরা। এতেই প্রথম সুযোগ হাতছাড়া করে মেক্সিকো।

এরপর বেশ কয়েকটি আক্রমণ করে মেক্সিকো তবে আর্জেন্টিনার ডি বক্সের আগেই বেশ কয়েকবার থামতে হয়েছে তাদের। ১৫তম মিনিটে ডি বক্সের ঠিক সামনে বল হারায় আর্জেন্টিনা। লোজানো দারুণভাবে বল জিতে আক্রমণে ওঠেন তবে ডিফেন্স লাইন ছেড়ে এসে লোজানোকে থামান নিকোলাস ওটামেন্ডি।

বিজ্ঞাপন

২১তম মিনিটে ফ্রিকিক থেকে আরও একটি সুযোগ তৈরি করে মেক্সিকো তবে এবার হেরেরাকে রুখে দেন এমিলিয়ানো মার্টিনেজ। তবে এরপরেই বলের দখল রেখে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে শুরু করে আলবেসিলেস্তেরা। ৩২তম মিনিটে এসে ম্যাচে প্রথম কর্নার পায় আর্জেন্টিনা। লিওনেল মেসির নেওয়া কর্নার কিক বিপদমুক্ত করেন দুই মেক্সিকান ডিফেন্ডার।

৩৪তম মিনিটে এসে মেক্সিকোর অর্ধে বল জিতে আক্রমণে ওঠেন ডি পল। তবে তাকে ফাউল করে আক্রমণ রুখেন ভেগা। দুই মিনিট পর ডি বক্সের বাঁ পাশে ফ্রিকিক পায় আর্জেন্টিনা। লিওনেল মেসির নেওয়া ফ্রিকিক লাফিয়ে উঠে লুফে নিতে যান ওচোয়া। তবে তাকে ফাউল করেন লটারো মার্টিনেজ।

ম্যাচের ৪২তম মিনিটে এসে আন্দ্রেস গুয়ারদাদোকে বদলি করতে বাধ্য হন টাটা মার্টিনো। মেক্সিকান অধিনায়ক আগে থেকেই চোটে ছিলেন আর চোটের কারণে খেলতে পারেননি বিশ্বকাপের প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচেও পুরোনো চোট মাথা চাড়া দিয়ে উঠলে তাকে তুলে নেন কোচ।

বিজ্ঞাপন

প্রথমার্ধের শেষ দিকে এসে আর্জেন্টিনার ডি বক্সের ঠিক সামনে গুতিরেজকে মারাত্মক ফাউল করে হলুদ কার্ড দেখেন গঞ্জালো মন্টিয়েল। ডি বক্সের বাইরে থেকে দারুণ এক ফ্রিকিক নেন ভেগা তবে তার শট হাওয়ায় ভেসে লুফে নেন এমিলিয়ানো মার্টিনেজ। যোগ করা অতিরিক্ত সময়ে ডি বক্সের বাইরে বল পেয়ে জোরালো শট নেন ভেগা তবে তার শট গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়। তাতেই প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন