বিজ্ঞাপন

আর্জেন্টিনার ফাইনালে ওঠার বিশ্বকাপের ২৪তম দিন

December 14, 2022 | 8:00 am

স্পোর্টস ডেস্ক

কাতারের বুকে রাশিয়া নামিয়ে আনা হলো না ক্রোয়েশিয়ার। রাশিয়ার স্বপ্নযাত্রা যেখানে ফাইনালে থেমেছিল লুকা মদ্রিচদের সেখানে কাতারে এসে সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে থামতে হয়েছে তাদের। বিশ্বকাপের ২৪তম দিনে ক্রোয়েশিয়াকে উড়িয়ে রাশিয়া বিশ্বকাপের হারের প্রতিশোধ নিয়েছে আলবেসিলেস্তেরা। আর সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে রুদ্রমূর্তি ধারণ করেছিলেন লিওনেল মেসি। এক গোলের সঙ্গে নামের পাশে আছে একটি অ্যাসিস্টও। আর সেই সঙ্গে দলও উঠেছে বিশ্বকাপের ফাইনালে।

বিজ্ঞাপন

বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক এখন লিওনেল মেসি। বিশ্বকাপ সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে এই রেকর্ডের একক মালিক হলেন তিনি। এর আগে আর্জেন্টিনার কিংবদন্তী স্ট্রাইকার গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ছিল এটি।

কাতার বিশ্বকাপে লিওনেল মেসি এ নিয়ে গোল করলেন ৫টি। চলতি বিশ্বকাপেই তিনি ফুটবলের ঈশ্বরখ্যাত ম্যারাডোনা ও বাতিস্তুতার রেকর্ড ভাঙলেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলের মাধ্যমে ৫ বিশ্বকাপে ২৫ ম্যাচে মেসির মোট গোল সংখ্যা বেড়ে দাঁড়াল ১১।

বিজ্ঞাপন

ক্রোয়েশিয়াকে উড়িয়ে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা

লুসাইল আইকনিক স্টেডিয়ামে লিওনেল মেসি ম্যাজিকের সঙ্গে চললো হুলিয়ান আলভারেজের আতংক। কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আলভারজের জোড়া গোলের সঙ্গে লিওনেল মেসির এক গোলে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে ফাইনালে আর্জেন্টিনা। ৩২তম মিনিটে পেনাল্টি স্পট থেকে লিওনেল মেসির এক গোল আর আলভারেজের করা দুর্দান্ত গোলে প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে নেয় আর্জেন্টিনাকে। এরপর দ্বিতীয়ার্ধে এসে লিওনেল মেসির দুর্দান্ত এক পাস থেকে ডি বক্সের ছয় গজের ভেতর থেকে নিজের দ্বিতীয় গোল করেন আলভারেজ। আর তাতেই ফাইনালের টিকিট কাটে আর্জেন্টিনা।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন