বিজ্ঞাপন

দেশি-বিদেশি শক্তির ষড়যন্ত্র ধ্বংস করা হবে— বিজয় র‌্যালিতে নওফেল

December 16, 2022 | 2:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিদেশি শক্তির সঙ্গে থেকে যারা রাষ্ট্রক্ষমতায় যেতে চায়, তাদের প্রতিহত করার ঘোষণা দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদ আয়োজিত ‘বিজয় র‌্যালি’র উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে উপমন্ত্রী একথা বলেন।

বিজয়মেলা পরিষদের চেয়ারম্যান উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বিজয়মেলা পরিষদ প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর হাত ধরে বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণসহ নানা আয়োজন শুরু করেছিল। প্রতিবছর এই আয়োজন হলেও গত দুইবছর আমরা কোভিড পরিস্থিতিতে পূর্ণাঙ্গভাবে সেটা করতে পারিনি। এবার আমরা আবার ভালোভাবে শুরু করেছি। বিজয়ের মাসের এই আয়োজন অব্যাহত থাকবে।’

সরকার উৎখাতের ষড়যন্ত্র চলছে অভিযোগ করে তিনি বলেন, ‘সারাদেশে ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকারকে উৎখাতের ষড়যন্ত্র চলছে। আজকের বিজয় র‌্যালি থেকে আমরা ষড়যন্ত্রকারীদের একটা বার্তা দিতে চাই, আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা আজ ঐক্যবদ্ধ। তোমাদের ষড়যন্ত্র আমরা ধ্বংস করব। দেশি-বিদেশি সব ষড়যন্ত্র আমরা ধ্বংস করবো।’

বিজ্ঞাপন

‘বিদেশি শক্তির সঙ্গে থেকে যারা সরকার উৎখাত করে রাষ্ট্রক্ষমতায় যেতে চায়, তাদের আমরা বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছি। তাদের আমরা প্রতিহত করে সব ষড়যন্ত্র আমরা ধ্বংস করবো’,— বলেন নওফেল।

এরপর নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের সম্মুখস্থ চত্বর থেকে সকাল সাড়ে ১০টায় বিজয় র‌্যালি শুরু হয়। র‌্যালিতে নগর ও জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, মেরিন একাডেমিসহ সরকারি বিভিন্ন সংস্থার সদস্যদের অংশগ্রহণ ছিল।

বিজ্ঞাপন

দেশাত্মবোধক গান ও বাদ্যের তালে এগিয়ে যাওয়া র‌্যালিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ছিলেন। র‌্যালির সামনে ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রয়াত রাজনীতিক এবিএম মহিউদ্দিন চৌধুরীর প্রতিকৃতি। এছাড়া সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনাও ছিল বিভিন্ন ব্যানারে।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন