বিজ্ঞাপন

লোহার নৌকা চালিয়ে ঢাকায় এলেন সিদ্দিক, দেখা চান প্রধানমন্ত্রীর

December 24, 2022 | 2:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নেত্রকোনার পূর্বধলা থানা থেকে নৌকা চালিয়ে আওয়ামী লীগের ২২তম সম্মেলনে এসেছেন মো. সিদ্দিক মিয়া (৭০)। প্রায় ২০০ কিলোমিটার পথ তিনি লোহা দিয়ে তৈরি করা বিশাল নৌকা চালিয়ে ঢাকায় এসেছেন।

বিজ্ঞাপন

শনিবার ( ২৪ ডিসেম্বর) সকালে টিএসসি এলাকায় নৌকাসহ কথা হয় সারাবাংলার সঙ্গে। এসময় তিনি আবেগপ্রবণ হয়ে যান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চান।

আপনার কোন আবেদন আছে প্রধানমন্ত্রীর কাছে তখন তিনি অশ্রুসিক্ত কণ্ঠে বলেন, আমি বঙ্গবন্ধুর ২টা সমাবেশে গিয়েছে এবং বঙ্গবন্ধুর সঙ্গে ২বার হ্যান্ডশেক করেছি। আমি বঙ্গবন্ধুকে সরাসরি দেখেছি। কিন্তু আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বোন শেখ রেহানাকে সরাসরি দেখিনি। আমি তাদের একবার আমার চোখ দিয়ে সরাসরি দেখতে চাই। আমি তাদের কাছে কিছুই চাই না। দেখা হলেও কিছু চাই না। আমি শুধু তাদের ভালবাসা চাই।

কতদিন আগে নেত্রকোনা থেকে রওয়ানা দিয়েছেন জানতে চাইলে বলেন, ৩ দিন আগে নেত্রকোনা থেকে নৌকাটি চালিয়ে তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেন। গাড়িতে আসা যাওয়া এবং ঢাকায় থাকতে সবমিলে ৫ হাজার টাকার মতো খরচ হতো। এত টাকা আমি কোথায় পাবো? তাই নৌকাটি নিয়ে রওয়ানা দেওয়া। পথেমধ্যে ২ রাত রাস্তায় কাটিয়েছি। নৌকাটির মধ্যে থাকার জিনিসপত্রও সঙ্গে এনেছেন।ফলে যেখানে রাত হয়েছে সেখানে রাত কাটিয়েছেন। আমি আওয়ামীলীগকে ভালবাসি, আওয়ামীলীগকে অন্তরে ধারণ করি।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের কাছে কিছু চাওয়া পাওয়ার আছে কিনা জানতে চাইলে সিদ্দিক মিয়া বলেন, আওয়ামী লীগের কাছে আমার কিছুই পাওয়ার নেই চাওয়ার নেই। আমি শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষাত চাই। অনেকবার চেষ্টা করেছি কিন্তু পারিনি। ঢাকায় আর আসবো না। ৭০ বছর বয়স হয়েছে। নৌকা নিয়ে ঢাকায় আসার মতো আর আমার শক্তি নেই। মনের জোরে এবার ঢাকায় এসেছি। ২০১৪ সালে একবার ঢাকায় আসি নৌকা চালিয়ে। আমি দেশ স্বাধীনের পর থেকে আওয়ামী লীগ করি। বিনিময়ে কিছু পাইনি আর চাইও না।

আক্ষেপ করে এই আওয়ামী লীগ কর্মী আরও জানান, আমার বানানো নৌকাটিতে একটা মটর লাগানোর জন্য এলাকার সকল নেতাদের কাছে গিয়েছি। কিন্তু কারও সহযোগিতা পায়নি। আমার সরকার আওয়ামীলীগ সরকার। এই সরকার মানুষকে যে পরিমাণ অনুদান দিয়েছে আমি সেই অনুদানের এক টাকাও পাইনি। আমি কিছু চাইও না।

বিজ্ঞাপন

কি করেন জানতে চাইলে মো সিদ্দিক মিয়া বলেন, আমি কৃষক। গ্রামে কাজ করি। লোহা দিয়ে আমার এই নৌকাটি ২০১৪ সালে বানাতে খরচ হয়েছিল ১৯ হাজার টাকা। এর আগে বাঁশ, কাঠ দিয়ে অনেক নৌকা বানিয়েছি।

সারাবাংলা/এসজে/এসবিডিই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন