বিজ্ঞাপন

পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

January 3, 2023 | 12:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২৩ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল ১০টার দিকে রাজারবাগ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠানে পৌঁছান প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। পরে খোলা জিপে চেপে প্যারেড পরিদর্শন করেন তিনি।

প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন খুলনা রেঞ্জের পুলিশ সুপার কাজী মইন উদ্দিন। অংশ নেয় সহস্রাধিক পুলিশ সদস্য।

বিজ্ঞাপন

বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকা রাখায় বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম ও রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম প্রদান করে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ পুলিশ আছে জনতার পাশে’— এই প্রতিপাদ্য নিয়ে ‘পুলিশ সপ্তাহ-২০২৩’র উদ্বোধন ঘোষণা করা হয়। আগামী ৮ জানুয়ারি পর্যন্ত পুলিশ সপ্তাহ পালন করা হবে।

২০২২ সালে সাহসিকতা এবং বিরক্তপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ-১৭ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক বিপিএম, ২৫ জনকে রাষ্ট্রপতি পুলিশ পাদক বিপিএম, এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উৎক্ষেপণ অপরাধী নিয়ন্ত্রণ শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসিত অবদানের জন্য ২৫ জনকে বাংলাদেশ পুলিশ পদক বিপিএম এবং ৫০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম সেবা পদকে ভূষিত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় পুলিশ সদস্যদের পদক পরিয়ে দেন।

পুলিশ সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টল পরিদর্শন, পুলিশ সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রীর কল্যাণ প্যারেড, আইজি’জ ব্যাজ, শিল্ড প্যারেড, অস্ত্র ও মাদক উদ্ধার পুরস্কার বিতরণ, পুলিশ কর্মকর্তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মেলন।

বিজ্ঞাপন

এ ছাড়া, পুলিশ সপ্তাহের বিভিন্ন কর্ম অধিবেশনে গত এক বছরের কার্যক্রম পর্যালোচনা করে পরের বছরের কর্ম পরিকল্পনা নির্ধারণ করা হবে।

সারাবাংলা/এনআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী৬ বছর পর কুবিতে অনুষ্ঠিত হলো ছায়া জাতিসংঘ সম্মেলনবঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি সব খবর...
বিজ্ঞাপন