বিজ্ঞাপন

তথ্যমন্ত্রীকে নিয়ে অপপ্রচার, ‘দুবাইপ্রবাসীর’ বিরুদ্ধে মামলা

January 12, 2023 | 7:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ‘লন্ডন বাংলা চ্যানেল’ নামে একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুকভিত্তিক পেইজে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে মামলা দায়ের হয়েছে। এতে ওই পেইজের অ্যাডমিন ‘দুবাই প্রবাসী’ আবদুর রব ভুট্টোকে আসামি করা হয়েছে। এছাড়া অপপ্রচারকারী হিসেবে ‘লন্ডল বাংলা চ্যানেল’কেও অভিযুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

নগরীর চকবাজার থানায় গতকাল বুধবার (১১ জানুয়ারি) রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ রানা। তিনি নগরীর পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) এম আব্দুল হালিম সারাবাংলাকে বলেন, ‘লন্ডন বাংলা চ্যানেলের অ্যাডমিন হিসেবে আবদুর রব ভুট্টোকে মামলায় আসামি করা হয়েছে। মামলায় তার ঠিকানা লেখা নেই। আমরা জানতে পেরেছি, তিনি দুবাইয়ে থাকেন। তদন্তে আসামির অবস্থান বের হবে। যেহেতু লন্ডন বাংলা চ্যানেলে মিথ্যা ও মানহানিকর বক্তব্য প্রচার হয়েছে, সেজন্য প্রতিষ্ঠানটিকেও অভিযুক্ত করা হয়েছে।’

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১)(ক)(খ), ২৬(৩), ২৯(২), ৩১(৩) এবং ৩৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে বলে জানান পুলিশ পরিদর্শক এম আব্দুল হালিম।

বিজ্ঞাপন

এর আগে, গত ৪ জানুয়ারি ফেসবুক পেইজ ‘লন্ডন বাংলাদেশ চ্যানেল’এ একটি ভিডিও আপলোড করে আরব আমিরাতে আবাসিক খাতে তথ্যমন্ত্রীর সাড়ে ৫ হাজার কোটি টাকা বিনিয়োগের তথ্য প্রচার করা হয়। মামলার এজাহারে বলা হয়, তথ্যমন্ত্রীকে জড়িয়ে অসত্য ও মিথ্যা তথ্য দিয়ে তৈরি ভিডিও ফেসবুক ও ইউটিউবে প্রচার করেন আবদুর রব ভুট্টো। নিজের আইডির পাশাপাশি আরও ৯টি ফেসবুক লিঙ্ক থেকে পোস্ট করেন এবং শেয়ার করেন। এ কারণে সংক্ষুব্ধ হয়ে মামলাটি দায়ের করেছেন তিনি।

সারাবাংলা/আরডি/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন