বিজ্ঞাপন

‘তোমাদের উপর আমার অনেক ভরসা’

January 25, 2023 | 2:02 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যতদূর এগিয়েছে, ভবিষ্যতে আরও এগিয়ে নিতে হবে। আজকের তরুণ-শিশু-কিশোররাই এগিয়ে নিয়ে যাবে। আমার ভরসা আছে তোমরা তা পারবে। তোমাদের উপর আমার অনেক ভরসা। কারণ আমি দেখেছি যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে কিভাবে তোমরা মানুষের পাশে দাঁড়াও।

বিজ্ঞাপন

বুধবার (২৫ জানুয়ারি) গাজীপুরের মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণকেন্দ্রে ৩২তম এশিয়া প্যাসিফিক ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকের যে বাংলাদেশ ২০২২ সালে এসে আমরা দেখছি, সেটি কিন্তু আগে এমনটা ছিল না। বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে নানা ঘাত-প্রতিঘাত অতিক্রম করতে হয়েছে। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। আমরা স্বাধীন দেশের নাগরিক। আমরা এই দেশকে সুখী সমৃদ্ধ হিসেবে গড়ে তুলব।

জাম্বুরি আয়োজনে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, তোমাদের মাঝেই সুপ্ত আছে আমাদের দেশের ভবিষ্যত রাজনৈতিক নেতা, প্রধানমন্ত্রী, মন্ত্রী, বিজ্ঞানী, চিকিৎসক, অর্থনীতিবিদ, কবি, প্রকৌশলী, সাহিত্যিক, শিক্ষক, প্রতিরক্ষা বাহিনীর সদস্য; যারা দেশের সেবা করবে। তোমাদের মাঝ থেকেই সকলে উঠে আসবে। তোমাদের জ্ঞান, তোমাদের চেতনায় তোমরাই পারবে আগামী দিনে এই দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং তোমাদের মাঝ থেকেই তো সেই নেতৃত্ব গড়ে উঠবে বলে আশা করি।

শেখ হাসিনা বলেন, আমাদের এখানেই থেমে থাকলে চলবে না। বাংলাদেশকে অনেক দূর এগিয়ে যেতে হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে ক্ষুধা দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ তথ্যজ্ঞান সম্পূর্ণ একটি জাতি হবে। যে জাতি হবে স্মার্ট জাতি। প্রতিটি ক্ষেত্রে আমাদের জনগোষ্ঠীকে আমরা স্মার্ট জনগোষ্ঠী হিসেবে গড়ে তুলবো। সেই কর্ণধার তো আজকের শিশুরাই হবে। প্রত্যেকের মনকে উদার রাখতে হবে। সব ধরনের দুর্নীতি, কুসংস্কার ধর্মান্ধতা, সন্ত্রাসমুক্ত থাকতে হবে। আমরা সেভাবেই দেশকে গড়ে তুলতে চাই। সেটাই আমাদের লক্ষ্য।

স্কাউটদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, তোমরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে। মনে রাখবে লাখো শহিদের রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা পেয়েছি। আমাদের লাল সবুজের পতাকা লাখো শহিদের রক্তের চিহ্ন বয়ে বেড়ায়। দীর্ঘ সংগ্রামের পথ পেয়ে আমাদের এই স্বাধীনতা। এই স্বাধীনতা যেন ব্যর্থ না হয়। স্বাধীনতার সুফল মানুষের ঘরে পৌঁছে দিতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন