বিজ্ঞাপন

শামীমকে নিয়ে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা

March 2, 2023 | 8:47 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডের বিপক্ষে জিততে জিততে শেষ পর্যন্ত ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতাতেই হারতে হয়েছে স্বাগতিকদের। আগে ব্যাট করে মাত্র ২০৯ রানে গুটিয়ে গিয়েছিল তামিম ইকবালের দল। এই কারণেই কিনা তৃতীয় ওয়ানডেতে স্কোয়াডে ব্যাটিং শক্তি বাড়িয়েছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টির জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন করে যুক্ত হয়েছেন সদ্য সমাপ্ত বিপিএলে দারুণ পারফর্ম করা তরুণ শামীম হোসেন পাটোয়ারিকে।

বাংলাদেশের হয়ে এখনো ওয়ানডে খেলা হয়নি শামীমের। তবে টি-টোয়েন্টি খেলেছেন ১০টি। প্রত্যাশা পূরণ করতে না পারার কারণে দল থেকে বাদ পড়েন। ওই দশ টি-টোয়েন্টিতে ১৫.৫০ গড়ে ১২৪ রান করেছিলেন শামীম। তবে এবারের বিপিএলে বেশ দারুণ ব্যাটিং করেছেন তরুণ শামীম।

নির্বাচক হাবিবুল বাশার সুমন অবশ্য জানালেন শামীমকে একাদশে ডাকা হয়েছে মূলত ব্যাকআপের চিন্তা করে। আগের স্কোয়াডের দুজনের ইনজুরি সমস্যা। সেই কারণেই শামীমকে একাদশে ডাকা হয়েছে বলেছেন তিনি। তবে কোন দুজনের ইনজুরি সমস্যা সেটা উল্লেখ করেননি হাবিবুল বাশার।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘শামীম পাটোয়ারিকে দলে নেওয়া হয়েছে দুইজনের চোটের কনসার্ন থাকায়। ব্যাকআপ হিসেবে। আমাদের স্কোয়াড তো ছোট৷ যদি কেউ শেষ মুহুর্তে ইনজুরির কারণে খেলতে না পারে সেজন্য৷ ও ব্যাকআপ হিসেবে দলের সঙ্গে থাকবে।’

তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও শামীম হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন