বিজ্ঞাপন

১ রানে তিন উইকেট নিয়ে ইংল্যান্ডকে চেপে ধরেছে বাংলাদেশ

March 6, 2023 | 5:24 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে ২৪৬ রানের পুঁজি নিয়ে বোলিং করতে নেমে দারুণ শুরু পেয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসান ও ইবাদত হোসেনের দারুণ বোলিংয়ে ৫৫ রানে ইংল্যান্ডের তিন উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। ১ রানের ব্যবধানে এই তিন উইকেট তুলে নেন সাকিব আল হাসান ও ইবাদত হোসেন।

বিজ্ঞাপন

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে হেরে আগেই সিরিজ খুইয়েছে তামিম ইকবালের দল। আজ হারলে হোয়াইটওয়াশ হতে হবে। আগে ব্যাটিং করে স্বাগতিকরা ২৪৬ রানেই গুটিয়ে গেলে মনে হচ্ছিল হোয়াইটওয়াশ এড়ানো সহজ হবে না বাংলাদেশের। কারণ চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। তবে ৫৫ রানে তিন উইকেট তুলে নিয়ে ইংলিশদের অবশ্য এই মুহূর্তে বেশ ভালো ভাবেই চাপে রেখেছ স্বাগতিকরা।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের ২৪৬ রানের জবাব দিতে নেমে ইংল্যান্ডের শুরুটা কিন্তু মন্দ হয়নি। প্রথম উইকেট জুটিতে ৫৪ রান তুলে ফেলেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও ফিল সল্ট। তারপরই সাকিব আর ইবাতদের ‘কামব্যাক’।

দলীয় ৫৪ রানের মাথায়  সাকিবকে অফ সাইডে কাট করতে গিয়ে কাভারে মাহমুদউল্লাহ হাতে ক্যাচ দেন সল্ট। ফেরার আগে ২৫ বলে ৭ চারে ৩৫ রান করেন ইংলিশ ওপেনার। পরের ওভারে ডেভিড মালানও ক্যাচ দেন মাহমুদউল্লাহর হাতে। ইবাদতের গতির ফাঁদ বুঝতে না পেরে ব্যাটে ঠিকভাবে বল নিতে পারেননি প্রথম ওয়ানডের সেঞ্চুরিয়ান। ফিরেছেন রানের খাতা খোলার আগেই।

বিজ্ঞাপন

পরের ওভারে অর্থাৎ ১১তম ওভারে অসাধারণ এক কুইকারে জেসন রয়ের স্ট্যাম্প ভাঙেন সাকিব আল হাসান। বিনা উইকেটে ৫৪ রান তোলা ইংল্যান্ড মুহূর্তেই তিন উইকেটে ৫৫ হয়ে যায়।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশের ইনিংসটি গড়েছে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে। সাকিব ৭১ বলে ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। ৭০ রান করেছেন মুশফিকুর রহিম। ৫৩ রান করেছেন শান্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন