বিজ্ঞাপন

তারাবির নামাজ শেষে ফেরার পথে ব্যবসায়ী খুন, গ্রেফতার ২

March 26, 2023 | 12:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় রমজানের তারাবির নামাজ পড়ে বাড়ি ফেরার পথে এক ব্যক্তি নির্মমভাবে খুনের শিকার হয়েছে। পূর্ব বিরোধের জেরে তাকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (২৫ মার্চ) রাতে উপজেলার ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়নের বালুটিলা বাজারে এ ঘটনা ঘটে। নিহত মাসুদুর রহমান (৪১) দাঁতমারা ইউনিয়নের ফুলছড়ি গ্রামের বাসিন্দা। তিনি গাড়ির ব্যবসা করতেন বলে পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে।

ভুজপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন ফারুকী সারাবাংলাকে জানান, শনিবার রাত পৌনে ১১টার দিকে বালুটিলা মসজিদ থেকে তারাবির নামাজ পড়ে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন মাসুদুর। বালুটিলা বাজারে ফেনী-রামগড় সড়কের ওপর অপর একটি মোটরসাইকেলে কয়েকজন লোক মাসুদুরের মোটরসাইকেল গতিরোধ করে। এরপর তাকে সেখান থেকে নামিয়ে শরীরে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে রক্তাক্ত করে।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় মাসুদুরের ভাই মাহফুজুর রহমান অভিযোগ করেছেন, মাসুদুরকে আক্রমণের খবর পেয়ে মাহফুজুর ও তাদের প্রতিবেশি বেলাল এগিয়ে যায়। হামলাকারীরা এসময় তাদেরও মারধর করে আহত করে। আশপাশের লোকজন এগিয়ে এলে তারা হত্যার হুমকি দিতে দিতে চলে যায়।

বিজ্ঞাপন

গুরুতর আহত অবস্থায় মাসুদুরকে ঘটনাস্থলের কাছে মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

মামলায় আসামি হিসেবে ছয় জনের নাম উল্লেখ করেছেন মাহফুজুর রহমান। এরা হলো- মো. শামীম (৩৫), জাহাঙ্গীর হোসেন (৫৫), মো. রফিক (৫০), আনোয়ার হোসেন (৭০) এবং তার দুই ছেলে দেলোয়ার হোসেন (২৮) ও আকতার হোসেন (৪৫)। এদের সবার বাড়ি দাঁতমারা ইউনিয়নে।

বিজ্ঞাপন

ওসি হেলাল উদ্দিন ফারুকী সারাবাংলাকে বলেন, ‘হত্যাকাণ্ডের পর অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামি শামীম ও দেলোয়ারকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক তদন্তে এবং ভিকটিমের পরিবারের ভাষ্যে পূর্ব বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানতে পেরেছি। ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।’

তবে স্থানীয়রা জানিয়েছেন, দাঁতমারা ইউনিয়ন পরিষদের নির্বাচন পরবর্তী বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। মামলার আসামি আকতার হোসেন নির্বাচনে ইউপি সদস্য পদে প্রার্থী হয়ে পরাজিত হন। আকতারের প্রতিদ্বন্দ্বি প্রার্থীর সমর্থক ছিলেন নিহত মাসুদুর।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন