বিজ্ঞাপন

৫ সিটি নির্বাচনের তফসিল বিষয়ে সিদ্ধান্ত নিতে কমিশন বৈঠকে ইসি

April 3, 2023 | 12:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের ৫টি সিটি করপোরেশন গাজীপুর, রাজশাহী, সিলেট, খুলনা ও বরিশালের ভোটের তফসিল নির্ধারণ করতে বৈঠকে বসেছে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশন।

বিজ্ঞাপন

সোমবার (৩ এপ্রিল) সকাল ১১টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অপর ৪ কমিশনার উপস্থিত রয়েছেন।

জানা গেছে, আজকের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কতো আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিবে সাংবিধানিক এ সংস্থা।

বৈঠকের আলোচ্যসূচিতে রয়েছে, ৫ সিটি করপোরেশন নির্বাচন, সংসদ নির্বাচনে ইভিএম-এর ব্যবহার, সাংবাদিক ও গণমাধ্যকর্মীদের জন্য নীতিমালা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির (বিএমটিএফ) সঙ্গে চুক্তি অনুমোদন ও বিবিধ।

বিজ্ঞাপন

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ৫ সিটির মধ্যে গাজীপুর সিটি নির্বাচন প্রথমে হতে পারে। এক্ষেত্রে এ নির্বাচনের দিন সোমবারের বৈঠকে চূড়ান্ত হতে পারে। এদিকে ইভিএম মেরামতের জন্য সরকারের কাছে টাকা চেয়ে ইসি। ইসির চাহিদা মোতাবেক অর্থ পাওয়া সাপেক্ষে নির্ভর করছে সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের ভবিষ্যত। বৈঠকে এ বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে।

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন