বিজ্ঞাপন

ঈদের প্রধান জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ: তাপস

April 20, 2023 | 5:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদের সদস্য, কূটনৈতিকসহ গুরুত্বপূর্ণ ব্যক্তি ও ঢাকাবাসীদের সাদরে অভ্যর্থনা জানাতে জাতীয় ঈদগাহ পরিপূর্ণভাবে প্রস্তুত বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাতের সার্বিক প্রস্তুতিমূলক কার্যক্রম সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকাল তিনি এ তথ্য করেন।

ডিএসসিসি মেয়র শেখ তাপস বলেন, ‘আমরা আশা করছি মহামান্য রাষ্ট্রপতি আমাদের সঙ্গে ঈদের জামাতে অংশ নেবেন। পাশাপাশি মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, সচিব, কূটনৈতিকসহ ঊর্ধ্বতন ব্যক্তিরা অংশ নেবেন। ঢাকাবাসী ও সাধারণ মুসল্লিদের জন্য সুষ্ঠু আয়োজন করা হয়েছে। ওযুখানাসহ নারীদের জন্য আলাদা পথ রাখা হয়েছে।’

এছাড়া তাপদাহের বিষয় মাথায় রেখে পর্যাপ্ত খাবার পানির ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান মেয়র। এছাড়া ঝড়-বৃষ্টি হলে যাতে পানি জমতে না পারে সেজন্য পুরো মাঠ ত্রিপল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। পাশাপাশি পর্যাপ্ত পাখা ও চিকিৎসা সহযোগিতার ব্যবস্থা রাখা হয়েছে।

বিজ্ঞাপন

এ সময় জাতীয় ঈদগাহ মাঠে নামাজ পড়তে আসা মুসল্লিদের সঙ্গে করে দিয়াশলাই বা লাইটার জাতীয় কোনো বস্তু না আনার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ‘আমরা লক্ষ্য করছি, বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে এবং তীব্র তাপদাহ রয়েছে। সুতরাং সবাইকে এ ব্যাপারে সচেতন-সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। দয়া করে কেউ দিয়াশলাই বা লাইটারজাতীয় কোনো বস্তু আনবেন না। নিরাপত্তা বাহিনীর সদস্যরা এ ব্যাপারে সজাগ ও সতর্ক থাকবেন।’

২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের জাতীয় ঈদগাহ ময়দানের প্যান্ডেলে এক সঙ্গে ৩৫ হাজার মুসল্লি (নারী-পুরুষ) ঈদের জামাতে শরিক হতে পারবেন। এছাড়াও প্যান্ডেলের বাইরে চারপাশের রাস্তাগুলোতেও আরও ৫০ হাজার মানুষ ঈদ জামাতে অংশ নিয়ে থাকেন।

জাতীয় ঈদগাহ পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে- দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, ভারপ্রাপ্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. হায়দর আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. ফজলে শামসুল কবির, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন, ইসলামিক ফাউণ্ডেশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর, গণপূর্ত অধিদফতর, পুলিশ এবং র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন