বিজ্ঞাপন

আফগান সিরিজের ২৬ জনের প্রি ক্যাম্পেও নেই মাহমুদউল্লাহ

May 29, 2023 | 3:47 pm

স্পোর্টস ডেস্ক

গেল দুই সিরিজ ধরেই বাংলাদেশ দলে জায়গা হচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদের। আর তাতেই ডাল পালা মেলেছিল আসন্ন ভারত বিশ্বকাপের স্কোয়াডেও থাকছেন না তিনি। তবে টিম ম্যানেজমেন্ট এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলে আসছিলেন রিয়াদ আছেন বিশ্বকাপের ভাবনায়। তবে বাস্তবতা ভিন্ন। কেমন ভিন্ন? দেখা মিলল ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের ২৬ জনের প্রি ক্যাম্প ঘোষণার পর। কেননা এই ক্যাম্পেও জায়গা হয়নি তার।

বিজ্ঞাপন

সোমবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে আফগান সিরিজের ক্যাম্প। সহকারি কোচ নিক পোথাসের অধীনে চলছে ব্যাটিং অনুশীলন। দলের ম্যানেজার নাফীস ইকবাল জানালেন, এ দলের থাকা পাঁচ ক্রিকেটার বাদ দিলে বাকি সবাই আছেন এখানে। মাহমুদউল্লাহ আছেন কি না প্রশ্নে সংবাদমাধ্যমকে বলেন, থাকলে তো অনুশীলনেই দেখা যেত (মাহমুদউল্লাহ)। নাফিস আরও যোগ করেন, আজ প্রথমে লাল বলের অনুশীলন হয়েছে। এখন সাদা বলের খেলোয়াড়েরা অনুশীলন করেছে। দল দেওয়ার পর আলাদাভাবে অনুশীলন হবে।

এদিন মিরপুরে রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদরা অনুশীলন সেরেছেন। অন্যদিকে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের ক্যাম্পে ছিলেন তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান ও বিসিবি হাই পারফরম্যান্স বিভাগের সাত স্পিনার। এ ছাড়াও প্রি-সিরিজ ক্যাম্পের পাঁচজন ক্রিকেটার আছেন সিলেটে ‘এ’ দলের সঙ্গে।

গত মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ওয়ানডে দলে জায়গা হারান মাহমুদউল্লাহ, এর আগে টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছিলেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে বাদ দেওয়ার কারণ হিসেবে বিশ্রামের কথা বলা হয়েছিল।

বিজ্ঞাপন

প্রাথমিক ক্যাম্প শুরু হলেও আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচকে সামনে রেখে দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে আগামী ৪ জুন। এর আগে ৩ জুন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে দলের সঙ্গে যুক্ত হবেন আর তার আগে ঘোষণা করা হবে দল।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন