বিজ্ঞাপন

বিচারকের সামনে নারী আইনজীবীকে হুমকির অভিযোগ

May 29, 2023 | 5:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডিভোর্স না দিয়ে অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগের মামলায় ক্রিকেটার নাসির হোসাইন ও তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে রূপা আক্তার নামে একজন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (২৯ মে) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এই সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন ৷ এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন। তার শেষ হওয়ায় আগামী ৪ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেন।

তবে সাক্ষ্যগ্রহণ চলাকালীন মামলার বাদী রাকিবের আইনজীবী (ভুক্তভোগী সুপ্রিম কোর্টের আইনজীবী) ইশরাত হাসান প্রতিপক্ষের এক আইনজীবীর বিরুদ্ধে মারার হুমকির অভিযোগ তোলেন। যে আইনজীবীর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছেন তিনি হলেন মোর্শেদুল ইসলাম। অ্যাডভোকেট মোর্শেদুল ইসলাম ক্রিকেটার নাসির-তামিমার আইনজীবী বলে জানা গেছে।

আইনজীবী ইশরাত হাসান বলেন, মামলাটির সাক্ষী চলাকালীন কোনো কারণ ছাড়াই অপর আইনজীবী আমার ওপর ক্ষিপ্ত হয়ে হুমকি দেয় এবং বারবার শারীরিকভাবে আঘাত করার জন্য তেড়ে আসেন। এ সময় আদালতে উপস্থিত অন্য আইনজীবীরা তাকে থামানোর চেষ্টা করেন। আমি তার এই আচরণে নিজের ও আমার সহযোগীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আদালতের ভেতরেই যদি তিনি শারীরিকভাবে আঘাত করার জন্য তেড়ে আসেন তাহলে বাইরে কী করতে পারেন আমার জানা নেই!

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘মামলা চালাতে এসে আইনজীবী হয়ে যদি মারধর ও হুমকির সম্মুখীন হতে হলে তাহলে মামলা লড়া খুব কঠিন। আমি এ বিষয়ে আদালতে মৌখিক ও লিখিত অভিযোগ জমা দিয়েছি। একইসাথে ঢাকা বার অ্যাসোসিয়েশনে এই বিষয়ে লিখিত অভিযোগ জমা দেব।’

উল্লেখ্য, ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাম্মির স্বামী রাকিব হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

২০২২ সালের ৯ ফেব্রুয়ারি ক্রিকেটার নাসির হোসাইন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে আইনজীবী মোর্শেদুল ইসলাম বলেন, ‘এজলাসের ভেতরে যদি আমি কাউকে হুমকি দেই তাহলে তো বিচারক আমাকে ছেড়ে দেবে না। তার সঙ্গে আমার মামলার বিষয়ে বিতর্ক হতে পারে কিন্তু মারধর করার মতো হুমকি এজলাসের ভেতরে দেওয়ার কোনো সুযোগ নেই। যদি ঢাকা বার অ্যাসোসিয়েশন আমাকে ডাকে তাহলে আমি আমার জবাব দেব।’

সারাবাংলা/এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন