বিজ্ঞাপন

২ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, তারাকান্দায় ১৪৪ ধারা জারি

June 2, 2023 | 6:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: তারাকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এবং সহিংসতার আশংকায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

বিজ্ঞাপন

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সহিংসতার আশংকায় শুক্রবার (২ জুন) সকাল ৬টা থেকে তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়, চলবে ৫ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত। এই সময়ে সব প্রার্থীর নির্বাচনী কার্যক্রম বন্ধ থাকবে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (১ জুন) রাতে উপজেলা সদরে তারাকান্দা বাজারে থানার সামনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হকের সমর্থক ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের কার্যালয়ে হামলা করে। এসময় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের ১০ কর্মী আহত। আহতদের মধ্যে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়।

এই ঘটনার প্রতিবাদে নুরুজ্জামান সরকারের সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে তিন ঘণ্টা ময়মনসিংহ-শেরপুর ও হালুয়াঘাট সড়ক অবরোধ করে রাখে। পরে গুলিবিদ্ধদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, ‘দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় উপজেলা প্রশাসন তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে।’

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন