বিজ্ঞাপন

ইসি ও মানুষের প্রতি বিশ্বাসের কারণে এজেন্ট দেয়নি জাকের পার্টি

June 21, 2023 | 1:40 pm

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে জাকের পার্টির মেয়রপ্রার্থী লতিফ আনোয়ার কোনো কেন্দ্রেই তার পোলিং এজেন্ট দেননি। নির্বাচন কমিশন (ইসি) ও দেশের মানুষের প্রতি বিশ্বাস থাকার কারণে তিনি এজেন্ট দেননি বলে জানিয়েছেন। পোলিং এজেন্ট না থাকলেও ভোটে কোনো সমস্যা হচ্ছে না বলেও জানান তিনি। নির্বাচনের পরিবেশ নিয়েও তিনি সন্তোষ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

বুধবার (২১ জুন) দুপুর ১২টায় রাজশাহী মুসলিম হাইস্কুল কেন্দ্রে নিজের ভোট দেওয়ার পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় পোলিং এজেন্ট না থাকার বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে গোলাপ ফুল প্রতীকের এই প্রার্থী জানান, মানুষকে ভালোবাসার জন্য তিনি রাজনীতি করছেন।  আর ভালোবাসার প্রথম শর্ত হলো বিশ্বাস। তিনি সবাইকে বিশ্বাস করতে চান। বাংলাদেশের নির্বাচন কমিশনকেও বিশ্বাস করতে চান। আর এ কারণেই পোলিং এজেন্ট দেননি।

কর্মী সংকটের কারণে পোলিং এজেন্ট দেওয়া থেকে বিরত থেকেছেন কি না— জানতে চাইলে লতিফ আনোয়ার বলেন, আমার যথেষ্ট নেতাকর্মী আছে। কেউ যদি মনে করে জাকের পার্টির ভিত নরম, তাহলে সে ভুল করছে। সারা বাংলাদেশে জাকের পার্টির প্রচুর নেতাকর্মী ও সমর্থক আছে। আমি বলছি, জাতিকে নতুন কিছু দিতে চাই। যেটা কোনো রাজনৈতিক দল করে না। একমাত্র জাকের পার্টি মানুষকে বিশ্বাস করতে জানে এবং মানুষের বিশ্বাস রাখতেও জানে। সে জন্যই আমি কোনো কেন্দ্রেই কোনো পোলিং এজেন্ট দিইনি।

এখন পর্যন্ত কোথাও সমস্যা হয়নি জানিয়ে লতিফ আনোয়ার বলেন, রাজশাহীতে খুব সুন্দর পরিবেশে ভোট চলছে। কিছুক্ষণ বৃষ্টি হলো। আবহাওয়াটা ঠাণ্ডা হলো। আমার আশা, রাজশাহীর মানুষ নির্বিঘ্নে ভোট দেবেন। তারা তাদের পছন্দমতো যোগ্য প্রার্থীকে নির্বাচিত করবেন।

বিজ্ঞাপন

নির্বাচনে যে ফলই হোক, মেনে নেবেন কি না জানতে চাইলে তিনি বলেন, ভোট এখন পর্যন্ত ভালো চলছে। কিন্তু এখনও শেষ হয়ে যায়নি। আমরা অপেক্ষা করি। এখনও আমরা মাঝপথে আছি। ভোটটা একটা বড় প্রক্রিয়া। এটা শেষ হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। তারপর ফলাফলের কথা পরে বলা যাবে।

বুধবার সকাল ৮টা থেকে শহরের ৩০টি ওয়ার্ডের ১৫৫টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমই/ আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন