বিজ্ঞাপন

দ্বিতীয় দফা পরীক্ষামূলক বিদ্যুৎ উৎপাদনে এসএস পাওয়ার প্ল্যান্ট

June 28, 2023 | 9:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আবারও পরীক্ষামূলক বিদ্যুৎ উৎপাদন শুরু করেছে যাচ্ছে এসএস পাওয়ার প্ল্যান্ট। ঈদুল আজহার পর আনুষ্ঠানিক উদ্বোধনের কথা থাকলেও জনভোগান্তি ও বিদ্যুতের চাহিদার কথা বিবেচনা করে মঙ্গলবার দিবাগত রাত ২ টা অর্থাৎ বুধবার (২৮ জুন) প্রথম প্রহর থেকে পরীক্ষামূলকভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করছে এস. আলম গ্রুপের এসএস পাওয়ার প্ল্যান্ট। এতে করে চাহিদা অনুযায়ী প্রতিদিন সর্বোচ্চ ৬১২ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যোগ হচ্ছে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ জুন) এসএস পাওয়ার প্ল্যান্টের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, গত ২৪ মে এসএস পাওয়ার প্ল্যান্টের একটি ইউনিট থেকে পরীক্ষামূলকভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছিল। পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সরবরাহের পর ৮ জুন বিদ্যুৎকেন্দ্রটি সাময়িকভাবে বন্ধ করা হয় এবং কমিশনিং কার্যক্রম শুরু করা হয়।

এসএস পাওয়ার প্ল্যান্টের চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. ইবাদত হোসেন ভূঁইয়া গণমাধম বলেন, ‘ঈদুল আজহার পর পাওয়ার প্ল্যান্টটির আনুষ্ঠানিক উদ্বোধনের কথা থাকলেও জাতীয় স্বার্থ ও সাধারণ মানুষের চাহিদার কথা বিবেচনা করে আমরা পরীক্ষামূলকভাবে আবারও জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করেছি। আমাদের প্রত্যাশা পরিকল্পনা অনুযায়ী, আগামী মাসেই উদ্বোধনের মাধ্যমে পাওয়ার প্ল্যান্টটি দেশের মানুষকে পুরোদমে বিদ্যুৎসেবা দেবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন