বিজ্ঞাপন

দক্ষিণ সিটিতে পশু হাটের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ

June 30, 2023 | 11:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের দশটি কোরবনির পশুর হাটের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি ডিএসসিসির।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ জুন) গণমাধ্যমে পাঠানো এক প্রতিবেদনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন একটি স্থায়ী ও নয়টি অস্থায়ী কোরবানির পশুর হাটের বর্জ্য অপসারণের চিত্র তুলে ধরা হয়। নগর ভবনে স্থাপিত জরুরি পরিচালন কেন্দ্র থেকে পাঠানো রাত ১০.১৫ এর হিসেব অনুযায়ী চারটি হাটের বর্জ্য পুরোপুরি পরিষ্কার করা হয়েছে। এছাড়া তিনটি হাটের ৯৫ শতাংশ, একটির ৯০ শতাংশ ও অন্যটির ৮০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে।

লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গায় বসা অস্থায়ী হাট, ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ এর উন্মুক্ত খালি এলাকায় বসা অস্থায়ী হাট, আমুলিয়া মডেল টাউন এর আশ-পাশের খালি জায়গায় বসা অস্থায়ী হাট এবং উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার এর মৈত্রী সংঘ ক্লাব এর আশ-পাশের খালি জায়গায় বসা অস্থায়ী হাটের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশ-পাশের খালি জায়গায় বসা অস্থায়ী হাট এবং সারুলিয়ার স্থায়ী পশুর হাটের ৯৫ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। এর মধ্যে পোস্তগোলার বর্জ্য রাত এগারোটার মধ্যে সরানো হবে বলে জানিয়েছে এবং সারুলিয়ার স্থায়ী হাটের ভেতরের বর্জ্য সরানো হলেও বাইরের বর্জ্য রাতের মধ্যে অপসারণ করা হবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

দনিয়া কলেজ সংলগ্ন আশ- পাশের খালি জায়গার হাট বসেছে তিনটি ওয়ার্ড নিয়ে। এর মধ্যে ৬০ ও ৬১ নম্বর ওয়ার্ডের বর্জ্য ৯৫ শতাংশ অপসারণ করা হলেও ৬২ নম্বর ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। ৬১ নং ওয়ার্ডের বর্জ্য শেষ করতে রাত সাড়ে এগারোটা বাজলেও ৬০ নং ওয়ার্ডের বর্জ্য সরাতে রাত সাড়ে তিনটা বাজবে বলে জানানো হয়েছে।

ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত এলাকার হাটের বিস্তৃতি ৪২, ৪৪ ও ৪৫ নং ওয়ার্ডজুড়ে। এসব ওয়ার্ডের সকল বর্জ্য অপসারণে যথাক্রমে রাত ১২ টা, ১টা ও ২টা পর্যন্ত সময় লাগবে বলে জানানো হয়েছে।

৯০ শতাংশ বর্জ্য পরিষ্কার হয়েছে লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম এর আশ-পাশের খালি জায়গায় বসা অস্থায়ী হাটের। রাত এগারোটার মধ্যে পুরোপুরি পরিষ্কার হবে বলে জানানো হয়েছিল।

বিজ্ঞাপন

সবচেয়ে কম ৮০ শতাংশ বর্জ্য অপসারণ হয়েছে খিলগাঁওয়ের মেরাদিয়া বাজার সংলগ্ন আশপাশের খালি জায়গায় বসা অস্থায়ী হাটের। রাত তিনটা নাগাদ পুরোপুরি পরিষ্কার হবে বলে জানানো হয়েছে।

সারাবাংলা/আরএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন