বিজ্ঞাপন

ক্ষমতাসীনদের সমাবেশও একদিন পিছিয়ে ২৮ জুলাই

July 26, 2023 | 9:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নির্ধারিত সমাবেশ একদিন পিছিয়ে ২৮ জুলাই করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই সহযোগী ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠন। শুক্রবার (২৮ জুলাই) বিকেল ৩টায় আগারগাঁওয়ে পুরাতন বাণিজ্য মেলা মাঠে তারুণ্যের জয়যাত্রা নামে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

এ বিষয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘আগারগাঁওয়ের বাণিজ্য মেলা মাঠটি সমাবেশের জন্য উপযোগী নয়। মাঠটিকে ব্যবহার উপযোগী করার জন্য একদিন সময় প্রয়োজন। এ জন্য আমাদের শান্তি সমাবেশ একদিন পিছিয়ে ২৮ জুলাই (শুক্রবার) করা হয়েছে।’

এর আগে, এদিন রাত ৯টার দিকে আগারগাঁওয়ে অবস্থিত বাণিজ্য মেলার (পুরনো) মাঠটি পরিদর্শনে যান আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

বিজ্ঞাপন

প্রতিনিধি দলে ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সংসদের সদস্য শাহাবুদ্দিন ফারাজি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ সহযোগী সংগঠনের নেতারা।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠছে রাজপথ। দেশের বিভিন্ন স্থানে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনাও ঘটছে। দলীয় নেতাকর্মীদের উপর হামলার ঘটনার প্রতিবাদে রাজধানীতে শান্তি সমাবেশের ডাক দিয়েছে ক্ষমতাসীন দলটির দুই সহযোগী ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠন।

গত সোমবার (২৪ জুলাই) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এ লক্ষ্যে বৃহস্পতিবার (২৭ জুলাই) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশের নামে বিশাল জমায়েত করে রাজপথে সাংগঠনিক শক্তির মহড়া দিতে চেয়েছিল ক্ষমতাসীন সংগঠনের নেতারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে ‘তারুণ্যের জয়যাত্রা’র এই সমাবেশ হওয়ার কথা ছিল। আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ এই সমাবেশের উদ্যোগ নেয়। এ লক্ষ্যে রাজধানীর আশপাশের জেলাগুলো থেকে আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণ বাড়ানোর নির্দেশনাও দেওয়া হয়।

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন