বিজ্ঞাপন

তাবলিগের ২ মুসল্লির হাতাহাতি থামাতে গিয়ে ব্যবসায়ীর মৃত্যু

July 26, 2023 | 11:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নীলক্ষেতের এক মসজিদে তাবলিগ জামাতের দুই মুসল্লির হাতাহাতি থামাতে গিয়ে শামসুল হক (৫৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বুকে কিলঘুষি লাগায় অসুস্থ হয়ে তিনি মারা গেছেন বলে অভিযোগ তার পরিচিত ব্যবসায়ী ও স্বজনদের।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুলাই) আসরের নামাজের পর নীলক্ষেত জিলানী মার্কেটের ৩য় তলায় পাঞ্জেগানা মসজিদে হাতাহাতির এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় শামসুল হককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

মৃত শামসুল হকের ভাই মোশারফ হোসেন জানান, হাজারীবাগ ৮ নম্বর কুলাল মহল লেনে তাদের নিজেদের বাড়ি। জিলানী মার্কেটের দ্বিতীয় তলায় ‘জীবন সাথী’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার। এক বছর আগে একবার স্ট্রোক করেছিলেন তিনি।

তাকে হাসপাতালে নিয়ে যাওয়া গোলাম সাব্বির এরশাদ জানান, শামসুল হকসহ তারা সাদপন্থী তাবলিগ জামায়াত করেন। প্রতি সপ্তাহের বুধবার তারা আসরের নামাজের পর মসজিদের ভেতর ধর্মীয় বয়ান করেন। সেই ধারাবাহিকতায় আজ ১০/১২ জন সাদপন্থী সেই বয়ানে অংশ নেন। তখন যুবায়েরপন্থী আনোয়ার হাওলাদার (৪০) তাদের খারাপ ভাষায় শাসিয়ে মসজিদ থেকে বের হয়ে যেতে বলেন। তখন প্রতিবাদ করায় আনোয়ার তার পাঞ্জাবির কলার ধরে টেনে মসজিদের বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন আনোয়ারকে বাধা দেন শামসুল হক। আনোয়ার ক্ষিপ্ত হয়ে শামসুলের বুকে কিলঘুষি মারেন। এতে মসজিদের ভেতরই অচেতন হয়ে পড়েন শামসুল। সঙ্গে সঙ্গে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারি ইনচার্জ (এএসআই) মো. মাসুদ জানান, অচেতন অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরিবার ও পরিচিত ব্যবসায়ীদের অভিযোগ, তাকে মারধর করা হয়েছে, সেজন্য তার মৃত্যু হয়েছে। তবে বিষয়টি তদন্তের জন্য নিউমার্থাকেট থানা পুলিশকে জানানো হয়েছে।

সারাবাংলা/এসএসআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন