বিজ্ঞাপন

জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মী রিমান্ডে

August 2, 2023 | 10:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম: নগরীতে জামায়াত শিবিরের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ১৫ জনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া ১৫ আসামি হলেন- আকিফ ইবনে ইউসুফ (২২), মারুফ প্রকাশ গোফরান (২৪), ফরহাদ রেজা (২৭), জাহিদুল ইসলাম (৪৫), মো. সাগর শেখ (২৯) , সাজিদুর রহমান (২৭), মিজানুর রহমান (২১), আবু ইউসুফ (৩০), মো. ইব্রাহিম (১৯), মো. হাসান (২৩), আবু হুজাইফা (২১), নুর নবী (২৪), লোকমান হোসেন (২৫), মিজানুর রহমান (৪০) ও ফেরদৌস আহমেদ (২৯)।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান সারাবাংলাকে জানান, পুলিশের সঙ্গে জামায়াত শিবিরের সংঘর্ষের ঘটনায় মামলায় গ্রেফতার ১৬ নেতা-কর্মীদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়।

বিজ্ঞাপন

আদালত শুনানি শেষে ১৫ জন আসামিকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরীক্ষার্থী হওয়ায় আদালত এক আসামির রিমান্ড নামঞ্জুর করেন।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, গত শুক্রবার (২৮ জুলাই) নগরীর আগ্রাবাদ বাদামতল জামে মসজিদ থেকে জুমার নামাজ পড়ে জামায়াতে ইসলামীর শ’খানেক নেতা-কর্মী ঝটিকা মিছিল বের করে। মিছিলটি চৌমুহনী মোড়ে যাওয়ার পরপর পুলিশ কয়েকজনকে আটক করে।

এ সময় জামায়াত-শিবিরের কর্মীরা ঢিল ছুঁড়তে শুরু করে এবং পুলিশের গাড়ি ভাংচুর করে। এক পর্যায়ে গাড়ির ভেতর থেকে পুলিশের ডবলমুরিং জোনের সহকারী কমিশনার মুকুর চাকমা বের হলে তাকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তিনিসহ দুই পুলিশ সদস্য আহত হন। ওদিন ঘটনাস্থল থেকে পুলিশ অভিযান চালিয়ে ১৬ জনকে গ্রেফতার করে। এই ঘটনায় নগর জামায়াতের সেক্রেটারিসহ ৪২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন