বিজ্ঞাপন

জলাবদ্ধতা নিরসনে চসিক-সিডিএ’র সমন্বয় চায় ১৪ দল

August 9, 2023 | 10:51 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনে সিটি করপোরেশন ও সিডিএ’র সমন্বিত উদ্যোগ দাবি করেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। এর আগে, নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন চসিক-সিডিএকে পরস্পরের প্রতি দোষারোপ না করে সমন্বয় করে কাজ করার আহ্বান জানান।

বিজ্ঞাপন

বুধবার (৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ১৪ দলের নেতারা বলেন, ‘প্রধানমন্ত্রীর একান্ত আগ্রহে জলাবদ্ধতা নিরসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, সিটি করপোরেশন ও পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রায় ১১ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। দুঃখজনক হলেও সত্য যে, এত বিশাল অংকের প্রকল্প নেওয়ার পরও প্রতি বছর বর্ষায় জলাবদ্ধতার ভোগান্তি পোহাতে হচ্ছে। প্রকল্প বাস্তবায়নকারী সেবা সংস্থাগুলোর মধ্যে সমন্বয় না থাকায় জনগণ কোনো সুফল ভোগ করতে পারছে না। যার যার ইচ্ছে মতো প্রকল্প বাস্তবায়নের ফলে অগ্রগতিও দৃশ্যমান নয়।’

১৪ দল নেতারা আরও বলেন, ‘সেবা সংস্থাগুলোকে একে-অপরকে দোষারোপের অপসংস্কৃতি থেকে বেরিয়ে সমন্বিতভাবে কাজ করতে হবে। তাদের সমন্বয়হীনতার কারণে সরকারের সুনাম নষ্ট হচ্ছে। প্রয়োজনে জনপ্রতিনিধি, পানি বিশেষজ্ঞ, প্রকৌশলী, সামাজিক ব্যক্তিত্ব ও ভুক্তভোগীদের সাথে বসে জলাবদ্ধতার মূল সমস্যা চিহ্নিত করে সমাধানের উদ্যোগ নেওয়া হোক।’

বিবৃতিদাতারা হলেন-চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিমুদ্দিন বাবুল, নগর জাসদ সভাপতি অভীক ওসমান, ওয়াকার্স পার্টির জেলা সভাপতি আবু হানিফ ও সাধারণ সম্পাদক শরীফ চৌহান, ন্যাপের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গাজী আলমগীর, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বেলায়েত হোসেন, গণআজাদী লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নজরুল ইসলাম আশরাফী, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সদস্য মিটুল দাশগুপ্ত, নগর কমিটির সভাপতি বাপন দাশগুপ্ত ও সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ মজুমদার, নগর গণআজাদী লীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম, নগর জাতীয় পার্টির (জেপি) সভাপতি জসীম উদ্দিন ভুঁইয়া ও সাধারণ সম্পাদক বেলাল মৃধা, সাম্যবাদী দলের আহ্বায়ক অমূল্য বড়ুয়া, বাংলাদেশ তরীকত ফেডারেশন মহানগরের আহবায়ক কাজী আহসানুল মোর্শেদ কাদেরী এবং গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সহ-সভাপতি স্বপন সেন।

বিজ্ঞাপন

এর আগে, গত সোমবার (৭ আগস্ট) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বিবৃতিতে চট্টগ্রাম সিটি করপোরেশন এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে একে অপরের প্রতি দোষারোপ না করে সমন্বয় সাধনের মাধ্যমে দ্রুত কাজ সম্পন্ন করার আহ্বান জানান, যাতে জনগণ তাড়াতাড়ি সুফল পায়।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন