বিজ্ঞাপন

প্রকাশ্যে এলো মাসুদ রানার পিস্তল

August 10, 2023 | 5:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট চরিত্র মাসুদ রানা। এ গোয়েন্দা চরিত্র নিয়ে লিখেছেন চার শতাধিক বই। এর মধ্যে ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘এমআর-৯: ডু অর ডাই’। যারা মাসুদ রানা সিরিজের নিয়মিত পাঠক ছিলেন তারা জানেন রানার প্রিয় পিস্তল ওয়ালথার পিপি। তাই মাসুদ রানা প্রেমীদের আগ্রহ ছবিতে সে কোন পিস্তল ব্যবহার করেছে।

বিজ্ঞাপন

ছবিতে কি রানা ওয়ালথার পিপি বা অন্য কোনো আপগ্রেডেড ভার্সন ব্যবহার করেছেন। রহস্য উদঘাটনে প্রকাশ করা ছবিটির ছোট একটি দৃশ্য। যেখানে এবিএম সুমনের সঙ্গে বিসিআই টেক এক্সপার্ট ফয়সালের চরিত্রে অভিনয় করেছেন ‘থ্রি ইডিয়টস’খ্যাত বলিউড অভিনেতা অমি বৈদ্য।

৩৩ সেকেন্ডের ক্লিপিংটিতে দেখা গেছে, মাসুদ রানার হাতে ফয়সাল পিস্তল তুলে দিচ্ছে। রানা প্রথমে তার প্রিয় পিস্তলটি নিতে চাইলে তাকে বাধা দেয় ফয়সাল। বলে, আমি জানি এটি তোমার প্রিয় পিস্তল। তবে তোমার জন্য আরও আপগ্রেডেড ভার্সনের পিস্তল ব্যবস্থা করা হয়েছে। যার নাম দেওয়া হয়েছে ‘এমআরনাইনটুজিরো’।

বাংলাদেশি বংশোদ্ভুত নির্মাতা আসিফ আকবর ছবিটি নির্মাণ করেছেন। এতে এবিএম সুমনকে দেখা যাবে মাসুদ রানা চরিত্রে। তার সঙ্গে এ দেশ থেকে আরও আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা ইসলাম, সাজ্জাদ হোসেন ও টাইগার রবি। এছাড়া অভিনয় করেছেন হলিউডের মাইকেল জেই হোয়াইট, সাক্ষী প্রধান, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।

বিজ্ঞাপন

‘এমআর-৯’ এর চিত্রনাট্য নির্মাতা আসিফ আকবরের সঙ্গে লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। ছবির সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত হয়েছে ছবিটি। সেই হিসাবে এটি দেশের সবচেয়ে বড় সিনেমা প্রজেক্ট। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস।

২৫ আগস্ট বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও কানাডায় একযোগে মুক্তি পাবে ছবিটি। আমেরিকায় ও কানাডায় ছবিটি পরিবেশনায় দায়িত্বে রয়েছে স্বপ্ন স্কেয়ারক্রো। তারা জানাচ্ছে, প্রথম বাংলাদেশি ছবি হিসেবে আমেরিকার বাজারে দেড় শতাধিক সিনেমা হলে ছবিটি মুক্তি পাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন