বিজ্ঞাপন

স্যালাইন আমদানির কাজ চলছে: স্বাস্থ্যমন্ত্রী

August 13, 2023 | 6:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকারি হাসপাতালে স্যালাইনের কোনো ঘাটতি নেই। আগামীতেও যেন স্যালাইনের ঘাটতি না হয় সেজন্য দেশের বাইরে থেকে স্যালাইন আমদানির কাজ চলছে।

বিজ্ঞাপন

রোববার (১৩ আগস্ট) দুপুরে কর্ণেল মালেক মেডিকেল কলেজ অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালগুলোতে প্রায় সাড়ে নয় হাজার ডেঙ্গু রোগী ভর্তি আছে, সারাদেশে আক্রান্ত প্রায় ৮২ হাজার রোগী। প্রতিদিন প্রায় ৪০-৫০ হাজার স্যালাইন লাগে। বাংলাদেশের স্যালাইন উৎপাদনকারী প্রতিষ্ঠানকে বলা হয়েছে সর্বোচ্চ পর্যায়ে উৎপাদন করার জন্য এবং তারা সেটা করছে।

তিনি বলেন, সারা দেশে ডেঙ্গু পরিস্থিতি স্থিতিশীল আছে, ঢাকার বাইরে ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা বাড়তি। আমরা করোনা নিয়ন্ত্রণ করতে পেরেছি, ডেঙ্গুও নিয়ন্ত্রণ করতে পারব।

বিজ্ঞাপন

জাতির পিতার শাহাদাত বার্ষিকী উপলক্ষে এদিন সারাদেশে একযোগে স্বাস্থ্য বিভাগের ২০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ধোধন করা হয়। বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরে মন্ত্রী বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ, গাছ একটা দেশের জন্য খুবই প্রয়োজন, গাছ প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বেশি বেশি গাছ লাগাতে হবে। গাছ ছায়া দেয়, পরিবেশ সুন্দর হয়। গাছ আমাদের অনেক উপকারে আসে।

এসময় অন্যান্যদের মধ্যে স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল্লাহহিল আজম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম আলম, কর্ণেল মালেক মেডিকেল কলেজের
অধ্যক্ষ ডা. জাকির হোসেন, হাসপাতালের পরিচালক ডা. আরশেদ উল্লাহ, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন