বিজ্ঞাপন

চেলসি-লিভারপুলের জমজমাট লড়াই ড্র

August 13, 2023 | 11:52 pm

স্পোর্টস ডেস্ক

২০২৩/২৪ মৌসুমের প্রিমিয়ার লিগের প্রথাম হাইভোল্টেজ ম্যাচে স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির আতিথ্য নেয় লিভারপুল। দুই দলই তাদের গেল মৌসুমের দুঃসহ স্মৃতি ভুলে নতুন করে সব শুরু করার স্বপ্ন দেখছে। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে জয়ের জন্য মরিয়া ছিল দুই দলই। গোটা ৯০ মিনিট আক্রমণ, প্রতি-আক্রমণে ঠাঁসা থাকলেও শেষ পর্যন্ত প্রথমার্ধে দুই দলের ওই একটি করে করা গোলের সমতা নিয়েই মাঠ ছাড়তে হয়।

বিজ্ঞাপন

ম্যাচের ১৮ মিনিটের মাথায় মোহাম্মদ সালাহর অ্যাসিস্ট থেকে গোল করে লিভারপুলকে লিড এনে দেন লুইস দিয়াজ। এরপর ৩৭তম মিনিটে বেন চিলওয়েলের অ্যাসিস্ট থেকে গোল করে চেলসিকে সমতায় ফেরান অ্যাক্সেল ডিসাসি। এরপর দুই দলেরই একটি করে গোল অফসাইডের কারণে বাতিল হয়। দ্বিতীয়ার্ধে আর কোনো দলই গোলের দেখা পায়নি। এতেই পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় চেলসি-লিভারপুলকে।

গেল মৌসুমের দুঃসহ স্মৃতি ভুলে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় চেলসির। সেই লক্ষ্যে গোটা দলকেই ঢেলে সাজাচ্ছে চেলসির আমেরিকান মালিক টড বোহেলি। নতুন কোচ মাউরিসিও পচেত্তিনোর কাঁধে অল ব্লুজদের দায়িত্ব তুলে দিয়ে তার চাহিদা মতো খেলোয়াড়দেরও দলে ভেড়াচ্ছে লন্ডনের ক্লাবটি।

গত মৌসুমে ১২ নম্বরে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে চেলসি। আর পাঁচে থেকে লিগ শেষ করে লিভারপুল। তাই তো এই মৌসুমে দুই দলেরই ঘুরে দাঁড়ানোর লড়াই।

বিজ্ঞাপন

সেই লক্ষ্যে ম্যাচের ১৮ মিনিটে দলকে এগিয়ে নেন দিয়াজ। মাঝমাঠ থেকে অভিষিক্ত অ্যালেক্সিস মাক অ্যালিস্টার বল বাড়ান ডান দিকে সালাহকে। খানিকটা এগিয়ে তিনি পাস দেন বক্সে, ছুটে গিয়ে স্লাইডে বল জালে পাঠান কলম্বিয়ান ফরোয়ার্ড। ৩১তম মিনিটে চেলসির জালে বল জালে পাঠান সালাহ, তবে ভিএআরের সাহায্যে অফসাইডের কারণে গোল দেননি রেফারি।

তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি চেলসি। ৩৭ মিনিটে একটি কর্নারের পর দুবার বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় লিভারপুলের ডিফেন্ডাররা। বক্সের বাইরে থেকে বেন চিলওয়েলের হেডে ছয় গজ বক্সের মুখে স্লাইডে গোলটি করেন অভিষিক্ত ফরাসি ডিফেন্ডার দিসাসি। পরের মিনিটে আবারও লিভারপুলের জালে বল তবে এবারেও ভিএআরের সাহায্য নিয়ে রেফারি গোল বাতিল করেন।

প্রথমার্ধ ওই ১-১ সমতায় থেকে শেষ করে দুই দল। বিরতি থেকে ফিরে  ৫৫তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ পায় চেলসি। এঞ্জো ফার্নান্দেজের পাস বক্সে পান চিলওয়েল। এই ইংলিশ ডিফেন্ডারের কোণাকুণি শট ঠেকিয়ে দেন অ্যালিসন। ৭১তম মিনিটে বল নিয়ে বক্সে ঢুকে পড়া নিকোলাস জ্যাকসনের প্রচেষ্টাও এগিয়ে এসে রুখে দেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক।

বিজ্ঞাপন

এদিকে বদলি হিসেবে মাঠে নামা উরুগুইয়ান স্ট্রাইকার ডারউইন নুনেজ দুর্দান্ত একটি গোলের সুযোগ তৈরি করেন। তার দারুণ এক শট সামান্যের জন্য গোলপোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়। আর এতেই শেষ পর্যন্ত দুই দল ১-১ গোলের সমতায় থেকে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন