বিজ্ঞাপন

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী

August 14, 2023 | 8:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার দেবেন। শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ৫ মিনিটে পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর জেলা প্রশাসন আয়োজিত সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদের মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পুরাতন বাসভবন থেকে অংশ নেবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ জেলা জুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সমাধি সৌধ কমপ্লেক্সে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মিলাদ মাহফিলের জন্য তৈরি করা হয়েছে মঞ্চ। জাতীয় শোক দিবসে শোকের আবহ সৃষ্টি করতে মোড়ে মোড়ে কালো কাপড় দিয়ে বানানো হয়েছে তোরণ। প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় কর্মসূচি শেষে প্রিয় নেতা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ।

টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা নিবেদনের পূর্বে সকালে ধানমন্ডি ৩২ নম্বর স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

বিজ্ঞাপন

পরে বনানী কবরস্থানে ১৫ আগস্ট নিহত সব শহীদ ও অন্যান্য শহীদদের কবরস্থানে ফুলের পাপড়ি ছড়িয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া ফাতেহা পাঠে অংশ নেবেন।

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন