বিজ্ঞাপন

স্থায়ী জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

August 16, 2023 | 4:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৬ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফয়সল আতিক বিন কাদেরের আদালত এই আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এতথ্য নিশ্চিত করেন।

এর আগে, মতিউর রহমানের আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন। তার পক্ষে জামিন শুনানি করেন প্রশান্ত কুমার কর্মকার। শুনানি শেষে আদালত তার স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন।

গত ২৯ মার্চ রাতে রমনা থানায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা করেন আইনজীবী আবদুল মালেক। এ মামলায় পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস ও ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদেরও আসামি করা হয়। মামলায় প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়া ব্যবহার করে রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ণ করার অভিযোগ আনেন বাদী আব্দুল মালেক।

বিজ্ঞাপন

গত ২ এপ্রিল হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান মতিউর রহমান। হাইকোর্ট তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সে মোতাবেক ৩ মে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মতিউর রহমান। আদালত ১৬ আগস্ট পর্যন্ত তার জামিন বহাল রাখে। একইসঙ্গে সিএমএম আদালত থেকে মামলার নথি তলব করেন। এদিন জামিন বিষয়ে শুনানি শেষে আদালত তার স্থায়ী জামিন মঞ্জুর করলেন।

সারাবাংলা/এআই/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন