বিজ্ঞাপন

বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে জাহাজ

September 10, 2023 | 2:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে ‘এমভি জেইল অব শহর’ নামের বাণিজ্যিক জাহাজ। রোববার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় মোংলা বন্দরের হারবাড়িয়ায় ১২ নম্বরে নোঙর করে জাহাজটি।

বিজ্ঞাপন

মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের উপসচিব মো. মাকরুজ্জামান জানান, এই জাহাজে করে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা আনা হয়েছে। দুপুরে এই কয়লা খালাস কাজ শুরু হবে এবং দ্রুত সময়ের মধ্যে খালাস কাজ শেষ হবে।

জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক জানান, রোববার সকালে মোংলা বন্দরে নোঙর করা পানামার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজটি গত ১৫ আগস্ট ইন্দোনেশিয়ার বন্দর থেকে ৫৩ হাজার ৬৩০ টন কয়লা নিয়ে ছেড়ে আসে বাংলাদেশের উদ্দেশে। এরপর চট্টগ্রাম বন্দরে ২৪ হাজার টন কয়লা খালাস করে। লাইটার জাহাজযোগে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে আনা হয়। বাকি ২৯ হাজার ৬৩০ টন কয়লা নিয়ে রোববার (১০ সেপ্টেম্বর) মোংলা বন্দরের হারবাড়িয়া ১২ নম্বরে নোঙর করে এমভি জেইল অব শহর। সেখান থেকে কয়লা খালাস করে লাইটারযোগে তাপ বিদ্যুৎকেন্দ্রে পৌঁছানো হবে।

এর আগে, গত ২৮ আগস্ট রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ৩০ হাজার ৯৫০ টন কয়লা মোংলা বন্দরে খালাস করা হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন