বিজ্ঞাপন

বাংলাদেশের টপ অর্ডারে ধস

September 15, 2023 | 4:16 pm

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। রোহিত শর্মার আমন্ত্রণে ব্যাট করতে শুরুটা দারুণ করেছিলেন তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। তবে এরপরেই ছন্দপতন। দলীয় রান ২৮ হতেই টপ অর্ডারের তিন ব্যাটার উইকেট বিলিয়ে ফেরেন।

বিজ্ঞাপন

 টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই তানজিদ হাসান তামিম ইনিংসের শুরু করেন বাউন্ডারি হাঁকিয়ে। মোহাম্মদ শামির করা প্রথম বল ডাউন দ্যা লেগ সাইডে ফ্লিক করে বাউন্ডারি হাঁকান তামিম। দ্বিতীয় ওভারেও তামিমের দারুণ ব্যাটিং থেকে আসে আরও দুটি বাউন্ডারি।

তবে ছন্দপতন তৃতীয় ওভারেই। মোহাম্মদ শামির করা প্রথম বলেই বোল্ড হয়ে ফেরেন লিটন দাস। রানের খাতা খোলার আগেই ফেরেন টাইগার ওপেনার। বাংলাদেশ মাত্র ১৩ রানেই হারায় প্রথম উইকেট। পরের ওভারের প্রথম বলে শার্দূল ঠাকুরের বোল্ড হন তামিম। কিছুটা লাফিয়ে ওঠা বল খেলতে গিয়ে ইনসাইড এজড হয়ে বোল্ড হন তামিম। এতেই ১৫ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। তামিম ফেরেন ১২ বলে ৩ বাউন্ডারিতে ১৩ রান করে।

এরপর আনামুল হক বিজয় এবং সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে চাপ সামলানোর চেষ্টা করেন। তবে বেশি সময় টেকেননি আনামুল হকও। ৬ষ্ঠ ওভারের চতুর্থ বলে শার্দূল ঠাকুরকে উঠিয়ে মারতে গিয়ে উইকেটরক্ষক লোকেশ রাহুলের গ্লাভসবন্দি হন বিজয়। এতেই ১১ বলে ৪ রান করে ফেরেন তিনি। বাংলাদেশ মাত্র ২৮ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে ফেলে।

বিজ্ঞাপন

চতুর্থ উইকেটে মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করছেন অধিনায়ক সাকিব আল হাসান। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৯ ওভারে ৩ উইকেটে ৩৬ রান। সাকিব আল হাসান ১৩ আর মেহেদি মিরাজ ৩ রানে ব্যাট করছেন।

এশিয়া কাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এশিয়া কাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন