বিজ্ঞাপন

দুই লাল কার্ড আর আত্মাঘাতী গোলে লিভারপুলের হার

October 1, 2023 | 1:35 am

স্পোর্টস ডেস্ক

নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত কাটছিল লিভারপুলের। তবে মৌসুমে লিগের ৭ম ম্যাচে এসে বড় হোঁচট অল রেডদের। টটেনহাম হটস্পার্সের মাঠে দুই খেলোয়াড় লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন। আর ৯৬ মিনিটের আত্মঘাতী গোলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরেছে ইয়্যুর্গেন ক্লপের দল।

বিজ্ঞাপন

ম্যাচের তখন ২৬ মিনিটের খেলা চলছিল, স্পার্সের বিসোমাকে ট্যাকেল করে হলুদ কার্ড দেখেন কার্টিস জোন্স। তবে ভিএআর দেখে রেফারি সিদ্ধান্ত পাল্টে লাল কার্ড দেখান এই খেলোয়াড়কে। ১০ জনের দলে পরিণত হওয়ার পরেই কিছুটা অগোছালো খেলতে শুরু করে লিভারপুল।

তবে তার ভেতরেই ৩৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন দিয়াজ। তবে তার গোলের উদযাপন রুখে দেয় অফসাইডের পতাকা। এর ঠিক দুই মিনিট পরে রিচার্লিসনের অ্যাসিস্ট থেকে গোল করে স্পার্সকে এগিয়ে নেন হিউং মিন সন।

এরপর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে কোডি গাকপো গোল করে সমতায় ফেরান অল রেডদের। তবে দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে ৯ জনের পরিণত হয় লিভারপুল। এবার বল হারিয়ে সেই বল দখলে নিতে গিয়ে মারাত্মক ফাউল করে বসেন ডিয়োগো জোটা। রেফারি সরাসরি তাকে লাল কার্ড দেখান।

বিজ্ঞাপন

তবে সেখানেই লিভারপুলের খারাপ সময়ের শেষ নয়। খেলার নির্ধারিত ৯০ মিনিয় শেষে যোগ করা অতিরিক্ত সময়ের ৬ষ্ঠ মিনিটে পেদ্রো পোরোর ক্রস প্রতিহত করতে গিয়ে নিজের জালেই বল পাঠিয়ে দেন জোয়েল মাতিপ। শেষ বাঁশির ক্ষণিক আগে মাতিপের ওই আত্মঘাতী গোলেই টটেনহামের মাঠে ২–১ ব্যবধানে হেরে গেছে লিভারপুল।

অন্যদিকে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের হারের দিনে জয় পেয়েছে আর্সেনাল। বর্নোমাউথকে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে তারা।

এই হারে ক্লপের দল পয়েন্ট তালিকার চার নম্বরে নেমে গেছে তো বটেই, টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার ধারায়ও ছেঁদ পড়েছে। দুইয়ে উঠে এসেছে টটেনহাম হটস্পার্স। ৭ ম্যাচে ১৮ পয়েন্ট ম্যানচেস্টার সিটির আর তারাই আছে লিগের শীর্ষে। সমান ম্যাচে ১৭ পয়েন্ট স্পার্সের। প্রতিবেশীদের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে আর্সেনাল। আর ১৬ পয়েন্ট নিয়ে চারে লিভারপুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন