বিজ্ঞাপন

১৫০০ হামাস যোদ্ধার মরদেহ উদ্ধার: ইসরাইল

October 10, 2023 | 2:22 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলের ভূখণ্ডে প্রায় ১ হাজার ৫০০ হামাস যোদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী। দক্ষিণ ইসরাইলের বেশিরভাগ এলাকা এখন তাদের নিয়ন্ত্রণেও বলে জানিয়েছে। খবর হারেৎজ।

বিজ্ঞাপন

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের আকস্মিক হামলার চারদিনের মাথায় সীমান্তে নিজেদের পুনরায় নিয়ন্ত্রণের কথা জানাল ইসরাইলের সেনাবাহিনী।

মঙ্গলবার (১০ অক্টোবর) সংবাদ সংস্থা এপি’র বরাত দিয়ে হারেৎজ জানায়, ইসরায়েলি ভূখণ্ডে প্রায় ১ হাজার ৫০০ হামাস যোদ্ধাদের মৃতদেহ পাওয়া গেছে। তারা দেশের দক্ষিণে বেশিরভাগ নিয়ন্ত্রণ অর্জন করেছে। হামাসের আকস্মিক হামলার পর লড়াইয়ের চতুর্থ দিনে সীমান্তের উপর ‘পূর্ণ নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করা হয়েছে’।

তবে ইসরাইলের সেনাবাহিনীর মুখপাত্র রিচার্ড হেচট বলেছেন, গত রাত থেকে হামাসের কোনো যোদ্ধা ইসরায়েলে প্রবেশ করেনি। যদিও এখনো অনুপ্রবেশের সম্ভবনা রয়েছে।

বিজ্ঞাপন

চলমান যুদ্ধে গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় ৭০৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া ৩ হাজার ৯০০ জন আহত হয়েছেন। মঙ্গলবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

এদিকে হামাসের হামলায় এখন পর্যন্ত ৯০০ ইসরাইলি নিহত এবং ২ হাজার ৪০০ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবামাধ্যম হারেৎজ। এছাড়া ১০০ থেকে ১৫০ জন হামাসের হাতে আটক রয়েছেন।

এর আগে, গত শনিবার (৭ অক্টোবর) ইসরাইলে রকেট হামলা শুরু করে হামাস। ফিলিস্তিনিদের উপর গত কয়েক দশক ধরে চালানো পাশবিকতার জবাব দিতে ইসরাইলের উপর এই হামলা চালাচ্ছে বলে জানিয়েছে হামাস।

বিজ্ঞাপন

আরও পড়ুন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন