বিজ্ঞাপন

সবজির দাম কমলেও আলু-পেঁয়াজ-মুরগির বাজার চড়া

October 27, 2023 | 4:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাজারে সবজির দাম কমেছে। গেল সপ্তাহে ৮০ টাকা হলেও বেশিরভাগ সবজি এখন ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। তবে দাম বেড়েছে পেঁয়াজ, আলু ও ব্রয়লার মুরগির। শুক্রবার (২৭ অক্টোবর) রাজধানীর কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিজ্ঞাপন

রাজধানীর মহাখালীর বউবাজারে পটল ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, কড়লা ৮০ টাকা, পেঁপে ৩০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, বটবটি ১০০ টাকা ও মুলা ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এই বাজারে সিম ১৬০ টাকা, গাজর ১০০ টাকা, শশা ৬০ টাকা ও টমেটো ১২০ থেকে ১৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বাজারটিতে ফুলকপি ৫০ টাকা ও পাতাকপি ৬০ টাকা পিসে বিক্রি হচ্ছে। আর এই বাজারে পেঁয়াজ ১১০ টাকা ও আলু ৬০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে।

গেল সপ্তাহে এ বাজারেই অন্তত পাঁচটি সবজি সেঞ্চুরিতে বিক্রি হতে দেখা গেছে। আর বেশিরভাগ সবজির দাম ছিল ৮০ টাকা। এই বাজারের সবজি বিক্রেতা আমিনুল সারাবাংলাকে বলেন, ‘গত সপ্তাহের চেয়ে কোন কোন সবজিতে দাম ২০ টাকা কমেছে। এখন সবজির বাজার নিম্নমুখী। সবধরনের সবজির দামই কমেছে।’

বিজ্ঞাপন

এদিকে, বাজারে পেঁয়াজ এখন ১১০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। খুচরা বাজারে প্রতিকেজি দেশি বাছাই করা পেঁয়াজের দাম উঠেছে ১২০ টাকা পর্যন্ত। যা গত সপ্তাহের থেকে কেজিপ্রতি ১০ টাকা বেশি।

অন্যদিকে, আমদানি করা ভারতের পেঁয়াজ একইভাবে বেড়ে ৮৫ থেকে ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। যদিও সরকারের বেঁধে দেওয়া পেঁয়াজের দর প্রতি কেজি ৬৫ টাকা। এ ছাড়া বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২১০ টাকা কেজিতে। গত সপ্তাহ বিক্রি হয়েছিল ১৯০ থেকে ২০০ টাকা কেজিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন