বিজ্ঞাপন

রাজশাহীতে জাতীয় চার নেতাকে শ্রদ্ধায় স্মরণ

November 3, 2023 | 9:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে জেল হত্যা দিবসে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) দিবসটিতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবর্ক অর্পণ, জাতীয় নেতা শহিদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

বিজ্ঞাপন

রাজশাহী মহানগর আওয়ামী লীগ, রাজশাহী সিটি করপোরেশনসহ (রাসিক) বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবর্ক অর্পণ, জাতীয় নেতা শহিদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

সকালে মহানগর আওয়ামী লীগের কুমারপাড়া দলীয় কার্যালয়ে স্বাধীনতা চত্বরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন শহিদ কামারুজ্জামানের সন্তান ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর দলীয় কার্যালয় থেকে বের করা বিশাল শোক র‌্যালি। শোক র‌্যালি বিভিন্ন সড়ক ঘুরে কাদিরগঞ্জে গিয়ে শেষ হয়। সেখানে শহিদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর অনুষ্ঠিত হয় স্মরণসভা ও দোয়া মাহফিল। এর আগে, শুক্রবার সকাল ১০টায় নগরভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর নগর ভবন থেকে শোক র‌্যালি বের করা হয়। রাসিকের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল, দোয়া মাহফিল, খাবার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন ইত্যাদি।

বিজ্ঞাপন

এ দিন শহীদ কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা জানাতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের ঢল নামে। পুষ্পস্তবক অর্পণ করেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার মো. সাইফুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন, বিএমডিএ চেয়ারম্যান বেগম আখতার জাহান ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এজেএডএম মোস্তাক হোসেন প্রমুখ।

সারাবাংলা/এমই/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন