বিজ্ঞাপন

শিশুকন্যার জন্য আবার পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

November 15, 2023 | 1:14 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বভাব পেয়েছেন। দুজনই শিশুদের খুব ভালোবাসেন। তারই আরও এক নজির দেখা গেল জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। শ্রেষ্ঠ শব্দগ্রাহক বিভাগে পুরস্কার পাওয়া রিপন নাথের পুরস্কার তিনি তুলে দিলেন তার মেয়ের হাতে!

বিজ্ঞাপন

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার (১৪ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে বসেছিল এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণের আসর। স্বাগত বক্তব্য ও আজীবন সম্মাননা পুরস্কার দেওয়ার কিছুক্ষণ পর মঞ্চে ডাকা হয় রিপন নাথকে। তিনি এবার ‘হাওয়া‘ সিনেমার জন্য শ্রেষ্ঠ শব্দগ্রাহক বিভাগে পুরস্কার পান।

রিপন নাথ স্বাভাবিকভাবেই মঞ্চে উঠে প্রধানমন্ত্রীর হাত থেকে জাতীয় পুরস্কারের ট্রফিটি গ্রহণ করেন। ছবি তোলার জন্য ক্যামেরার দিকে তাকান তিনি। অমনিই, ‘বাবা…’ বলে চিৎকার। শিশুকণ্ঠের সে আওয়াজ প্রধানমন্ত্রীর কান অবধি গিয়ে পৌঁছায়। তিনি তার নিরাপত্তারক্ষীদের ইশারা করেন শিশুটিকে মঞ্চে নিয়ে আসার জন্য।

বাবা বলে ডাক দেওয়া শিশুটি আর কেউইনয়, রিপন নাথের কন্যা। তার মা তাকে মঞ্চের কাছে নিয়ে গিয়ে বাবার কোলে তুলে দেন সে সময়। প্রধানমন্ত্রী এখানেও তার মমতার অনন্য নজির স্থাপন করলেন।

বিজ্ঞাপন

মেয়েকে কোলে নিয়ে রিপন নাথ তখন পুরস্কারপ্রাপ্তদের জন্য বরাদ্দ আসন বসতে যাচ্ছিলেন। সেখান থেকে ফের তাদের দুজনকে ডেকে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার রিপন নাথের পুরস্কারটি তিনি তুলে দেন তার মেয়ের হাতে। পুরস্কারের ট্রফি হাতে পেয়ে শিশুটির মুখে যেন হাসি ধরছিল না।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন