বিজ্ঞাপন

স্টার্ক-হ্যাজলউডের তোপে পাওয়ার প্লে’তে প্রোটিয়াদের সর্বনিম্ন

November 16, 2023 | 3:38 pm

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালের আগে বড় শঙ্কা ছিল বৃষ্টি। তবে সব শঙ্কা ছাপিয়ে নির্ধারিত সময়েই শুরু হয়েছে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে ক্রিকেটের ফাইনালে ওঠার লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে রীতিমত ধুঁকছে দক্ষিণ আফ্রিকা। স্টার্ক-হ্যাজলউডের গতির ঝড়ে ১২ ওভারে ২৮ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা প্রোটিয়ারা।

বিজ্ঞাপন

পাওয়ার প্লে’তে অজি পেসারদের তোপের মুখে ব্যাট চলেইনি প্রোটিয়া ব্যাটারদের। প্রথম ১০ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ১৮ রানই তুলতে পারে তারা। প্রথম পাওয়ারপ্লেতে প্রোটিয়া ব্যাটাররা মাত্র একটি চার মেরেছেন, রান উঠেছে মাত্র ১৮, যা এবারের বিশ্বকাপে দ্বিতীয় সর্বনিম্ন। ২০০৮ সালের পর পাওয়ার প্লে’তে এটিই দক্ষিণ আফ্রিকার সর্বনিম্ন পুঁজি।

গুরুত্বপূর্ণ টসে জিতে অনুমেয়ভাবেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক টেম্বা বাভুমা। মেঘলা আকাশ ও ফ্লাডলাইটের নিচে ব্যাটিংটা অবশ্য সহজ হয়নি তাদের জন্য। শুরু থেকেই আফ্রিকান ব্যাটারদের চেপে ধরেন দুই অজি ফাস্ট বোলার। প্রথম পাওয়ারপ্লেতে দুর্দান্ত বোলিং করে রানের চাকাকে একরকম বন্ধই করে রেখেছিলেন স্টার্ক-হ্যাজলউড জুটি।

এই চাপ সামলাতে না পেরেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারেই রানের খাতা না খুলেই ফেরেন বাভুমা। মিচেল স্টার্কের বলে কিপারের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ৩ রানে হ্যাজলউডের বলে উড়িয়ে মারতে গিয়ে আউট হন দারুণ ফর্মে থাকা ডি ককও, কামিন্সের দারুণ এক ক্যাচে ফেরেন এই বাঁহাতি ওপেনার।

বিজ্ঞাপন

এইডেন মার্করাম কিছুটা প্রতিরোধে আভাস দিয়েছিলেন দুটি চার মেরে। তবে তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। স্টার্কে দ্বিতীয় শিকার হয়ে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ১০ রান করে ফিরেছেন তিনি। এর কিছুক্ষণের মাঝেই ফিরেছেন ভ্যান ডার ডুসেনও। হ্যাজলউডের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৬ রান করা ডুসেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন